৩ ডিসেম্বর, ২০২৩ ০৮:০৯

শিরোপা হারানোর কারণ জানালেন ভারত কোচ

অনলাইন ডেস্ক

শিরোপা হারানোর কারণ জানালেন ভারত কোচ

বিশ্বকাপ ফাইনাল হারের ১১ দিন পর ভারতের পারফরম্যান্স নিয়ে হেড কোচ রাহুল দ্রাবিড় ও অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে বৈঠক করেছেন বিসিসিআইয়ের শীর্ষ কর্তারা। টানা ১০ ম্যাচ জিতে ফাইনালে পা রাখা দলটা শিরোপা কেন হারাল, বৈঠকে তা জানতে চাওয়া হয়। উত্তরে আহমেদাবাদের উইকেটকে দায়ী করেন ভারতের কোচ ও অধিনায়ক। এছাড়াও আলোচ্য বিষয় ছিল দলটির আসন্ন দক্ষিণ আফ্রিকা সফর।

ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে হারের কারণ জানতে চাওয়া হলে আহমেদাবাদের পিচকে দায়ী করেন রাহুল। উইকেটে যেমন টার্ন আশা করেছিল টিম ম্যানেজম্যান্ট, তেমনটা না হওয়ায় অজিদের বিপক্ষে হেরেছে রোহিত শর্মার দল। এর আগে গ্রুপপর্বে একই উইকেটে পাকিস্তানের বিপক্ষে খেলেছে ভারত। যেখানে খুব সহজেই ম্যাচ জিতেছিল স্বাগতিকরা। কিন্তু একই উইকেটে অস্ট্রেলিয়ার বিপক্ষে হারায় শুরু হয় সমালোচনা। ফাইনাল ব্যর্থতার কারণ হিসেবে দু'টি বিশেষ কারণ তুলে ধরেন দ্রাবিড়।

তিনি বলেন, ‘ফাইনাল হারের দু'টি কারণ চিহ্নিত করেছি। যার একটি অতিরিক্ত স্লো পিচ। অন্যটি অস্ট্রেলিয়ান বোলারদের নৈপুণ্য। লোকাল কিউরেটরের পরামর্শে ব্যবহৃত পিচে ফাইনাল ম্যাচ হয়েছে। স্পিনারদের সাহায্য করার জন্য পিচে কম পানি দেয়া হয়েছিলো। যা হিতে বিপরীত হয়। বেশি টার্ন নেওয়ার পরিবর্তে, প্রথম ইনিংসে বেশ স্লো ছিল উইকেট। টসে জিতে অস্ট্রেলিয়া ফিল্ডিং নেয়ায় তারা সাহায্য পেয়েছে।’


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর