৪ ডিসেম্বর, ২০২৩ ০০:১১

বিশ্বকাপের প্রতিশোধ টি-টোয়েন্টি সিরিজে নিল ভারত

নিজস্ব প্রতিবেদক

বিশ্বকাপের প্রতিশোধ টি-টোয়েন্টি সিরিজে নিল ভারত

টানা দশ ম্যাচ জিতে একমাত্র ১১তম ম্যাচে সদ্য শেষ হওয়া ওয়ানডে বিশ্বকাপে হারে ভারত। আর তাতেই বাকি দশ জয়ের কৃতিত্বে লাগে বেদনার আঁচ। খুব কাছে এসেও নিজেদের ঘরের মাঠে বিশ্বকাপ শিরোপা তুলে দিতে হয় অজিদের হাতে! টি-টোয়েন্টি সিরিজে যেন সেই প্রতিশোধই নিল ভারত। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জিতে নেয় সূর্যকুমার যাদবের দল। সিরিজের শেষ ম্যাচটিও ভারত রবিবার জিতল ৬ রানে।

ভারত প্রথমে ব্যাট করে ১৬০ রান তুলেছিল। বেঙ্গালুরুর মাঠে সেই রান যে খুব বেশি নয়, তা জানতেন সূর্যকুমার যাদবেরা। এই ম্যাচ জিততে হলে বোলারদের উপর নির্ভর করতে হত। শেষ বেলায় বোলাররাই ভারতকে জেতালেন। মুকেশ এবং আরশদীপ মিলে ডেথ ওভারে যেমন রান আটকালেন, তেমনই উইকেট তুলে নিলেন।

টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক ম্যাথু ওয়েড। যশস্বী জয়সওয়াল (২১) এবং ঋতুরাজ গায়কোয়াড (১০) মিলে জুটিতে ৩৩ রানের বেশি করতে পারেননি। শ্রেয়াস আইয়ার ৩৭ বলে ৫৩ রান করেন।  সূর্য করেছেন ৫, এবং রিঙ্কু সিং৬ রান।

এই ম্যাচে ৪ ওভারে ৩২ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন মুকেশ। ১৭ এবং ১৯তম ওভারে তার বোলিংয়ের জন্যই ম্যাচে ফিরেছিল ভারত। শেষ ওভারে অস্ট্রেলিয়ার দরকার ছিল ১০ রান। কিন্তু আরশদীপ ম্যাচে ৪ ওভারে ৪০ রান দিলেও সেই ওভারে দেন মাত্র ৩ রান। তুলে নেন ম্যাথু ওয়েডের উইকেট। তাতেই ম্যাচ জিতে যায় ভারত।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর