৪ ডিসেম্বর, ২০২৩ ১৩:৫৭

ভারত সফরে প্রত্যাবর্তনের প্রস্তুতি শুরু স্টোকসের

অনলাইন ডেস্ক

ভারত সফরে প্রত্যাবর্তনের প্রস্তুতি শুরু স্টোকসের

ফাইল ছবি

একদিনের ক্রিকেট থেকে অবসর ভেঙে ৫০ ওভারের বিশ্বকাপে অংশ নেন বেন স্টোকস। তবে হাঁটুর চোটের জন্য অলরাউন্ডারের ভূমিকায় দেখা যায়নি তাকে। স্পেশালিস্ট ব্যাটার হিসেবে খেলেন। বিশ্বকাপের পরই হাঁটুতে অস্ত্রোপচার করালেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক। 

ক্রাচ হাতে নিজের ছবি দিয়ে স্টোকস টুইটারে লেখেন, "অস্ত্রোপচার সফল। এবার রিহ্যাব শুরু হবে।" একদিনের দলে ফিরলেও তাঁর প্রত্যাবর্তন ইংল্যান্ডের ভাগ্যের চাকা ঘোরাতে পারেনি। ৯ ম্যাচের মধ্যে মাত্র তিনটিতে জেতে বাটলাররা। ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার ছাড়পত্র জোগাড় করলেও তারকাখচিত ব্যাটিং লাইন আপ পুরোপুরি ফ্লপ হয়েছে। ছয়টি ম্যাচ খেলেন স্টোকস। করেন ৩০৪ রান। গড় ৫০.৬৬। 

পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে জানুয়ারিতে ভারত সফরে আসবে ইংল্যান্ড। টেস্ট দলের অধিনায়ক বেন স্টোকস। তাই ভারত সফরের আগে ফিট হওয়ার চেষ্টায় ইংল্যান্ডের অলরাউন্ডার। টি-২০ বিশ্বকাপেও গুরুত্বপূর্ণ ভূমিকা নেবেন তিনি। বিশ্বকাপের আগে নিজেকে সম্পূর্ণ ফিট এবং চোটমুক্ত রাখতে এবারের আইপিএলে খেলবেন না স্টোকস। 

গত বছর ১৬.২৫ কোটি দিয়ে ইংল্যান্ডের অলরাউন্ডারকে নেয় চেন্নাই সুপার কিংস। কিন্তু মাত্র দুটো ম্যাচ খেলেন। মাত্র ১৫ রান করেন, কোনও উইকেট পাননি। ফিটনেস সমস্যার জন্য আইপিএলের বেশিরভাগ ম্যাচেই খেলতে পারেননি। তাই এবার বিশ্বকাপের আগে আর কোনও ঝুঁকি নিতে চান না স্টোকস। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর