২ অক্টোবর, ২০১৭ ১৬:৪৮

বিশ্ব সেরা ৫টি সার্চ ইঞ্জিন

অনলাইন ডেস্ক

বিশ্ব সেরা ৫টি সার্চ ইঞ্জিন

সংগৃহীত ছবি

সার্চ ইঞ্জিন, ওয়েব জগতের একটি গুরুত্বপূর্ণ আবিষ্কার। সার্চ ইঞ্জিন ছাড়া ইন্টারনেট এত শক্তিশালী হতে পারত না। সার্চ ইঞ্জিনসমূহ যেমন গুগল, ইয়াহু, বিং ইত্যাদি আপনাকে নির্দিষ্ট তথ্য খুজে পেতে সহায়তা করে। অসংখ্য সার্চ ইঞ্জিনের মধ্যে আমরা চেষ্টা করেছি খুঁজে বের করতে সেরা ৫টি সার্চ ইঞ্জিন।

১. গুগল: (লিংক: Google.Com ) যারা কম্পিউটার বা ইন্টারনেট এই দুটি শব্দের সাথে পরিচিত তারা গুগলের সাথেও পরিচিত। ওয়েব ডেভেলপার, ডিজাইনার এসইওবিশেষজ্ঞ থেকে শুরু করে সাধারণ ব্যবহারকারী পর্যন্ত গুগল ছাড়া কল্পনা করা যায় না ।

২. ইয়াহু: (লিংক: yahoo.com ) পৃথিবীর প্রথম জনপ্রিয় সার্চ ইঞ্জিন। ১৯৯৪ সালে ইয়াহুর যাত্রা শুরু। প্রথমে এটি ডিরেক্টরি
সাবমিশন ওয়েবসাইট হলেও পরবর্তীতে তা সার্চ ইঞ্জিনে রুপান্তর করা হয়।

৩. বিং: (লিংক: bing.com ) সার্চের ফলাফলে আরও বেশী নিদির্ষ্ট এবং গ্রহনযোগ্য উত্তরের জন্য বিং অনন্য। মাইক্রোসফটের অফিসিয়াল সার্চ ইঞ্জিন বিং প্রতিষ্ঠিত হয় ২০০৯ সালে ।

৪. আস্ক ডট কম: (লিংক: Ask.Com আস্ক ডট কমকে মূলত ওয়েবে উত্তরদাতা বা পরামর্শ দাতা বলা যেতে পারে। এর পুরো নাম আস্ক জেভিস। ওয়েব বিভিন্ন প্রশ্নের সরাসরি উত্তরের জন্য আস্ক ডট কম অনন্য।

৫.ডাকডাকগো: (লিংক: DuckDuckGo.com ) ডাকডাকগো ডট কম বিভিন্ন ক্রাউড সোর্স যেমন উইকিপিডিয়া ইত্যাদি থেকে তথ্য সংগ্রহ করে এবং ব্যবহারকারীকে তা প্রদর্শন করে। ইতোমধ্যে অনলাইন মার্কেটারদের কাছে তা জনপ্রিয়তা অর্জন করেছে।

বিডিপ্রতিদিন/ ০২ অক্টোবর, ২০১৭/ ইমরান জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর