শিরোনাম
প্রকাশ : ৮ জানুয়ারি, ২০২১ ১০:০৪
প্রিন্ট করুন printer

ট্রাম্পের অ্যাকাউন্ট ফিরিয়ে দিল টুইটার

অনলাইন ডেস্ক

ট্রাম্পের অ্যাকাউন্ট ফিরিয়ে দিল টুইটার

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট ফিরিয়ে দিল মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্ম টুইটার।

যুক্তরাষ্ট্রের কংগ্রেস ভবন ‘ক্যাপিটলে’ ট্রাম্প-সমর্থকদের তাণ্ডবের পর ১২ ঘণ্টার জন্য দেশটির বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট স্থগিত করেছিল টুইটার কর্তৃপক্ষ।

উসকানিমূলক পোস্ট দেওয়ার অভিযোগে ট্রাম্পের অ্যাকাউন্ট সাময়িকভাবে ব্লক করে দেয় সামাজিক যোগাযোগের জনপ্রিয় তিন প্ল্যাটফর্ম টুইটার, ফেইসবুক ও ইনস্টাগ্রাম।

তবে টুইটার ১২ ঘণ্টা পর অ্যাকাউন্ট ফিরিয়ে দিলেও ফেইসবুক ও ইনস্টাগ্রাম অনির্দিষ্টকালের জন্য তার অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে।

ফেসবুক প্রধান জাকারবার্গ বলেছেন, “শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর না হওয়া পর্যন্ত তার অ্যাকাউন্ট স্থগিত থাকবে। খবর বিবিসির।

এদিকে, অ্যাকাউন্ট খুলে দিয়ে ট্রাম্পের প্রতি চূড়ান্ত সতর্কতা দেয় টুইটার। মার্কিন প্রতিষ্ঠানটি এক বিবৃতিতে বলে, ‘ফের প্ল্যাটফর্মটির নীতি ভঙ্গ করলে তার অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হবে।’

বুধবারে ট্রাম্পের করা উসকানিমূলক টুইটগুলো সরিয়ে দিয়েছে প্ল্যাটফর্মটি। এক বিবৃতি জারি করে টুইটার জানায়, ওয়াশিংটন ডিসিতে নজিরবিহীন হামলার ঘটনার কথা মাথায় রেখেই ট্রাম্পের টুইটগুলো সরাতে হয়েছে। প্ররোচনামূলক টুইট করেছিলেন ট্রাম্প, যা আমাদের সিভিক ইনটিগ্রিটি পলিসির বিরোধী।

বুধবার ওয়াশিংটন ডিসিতে কংগ্রেস অধিবেশন চালাকালীন ক্যাপিটল বিল্ডিংয়ে হামলা চালায় ট্রাম্পের কয়েক হাজার সমর্থক। দফায় দফায় পুলিশ ও নিরাপত্তারক্ষীদের সংঘর্ষে চারজনের মৃত্যু হয়। আহত হয়েছেন বেশ কয়েক জন। এ নজিরবিহীন হামলা ঘটনায় তীব্র নিন্দার ঝড় উঠেছে বিশ্বজুড়ে।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য