সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা

রোহিঙ্গা ক্যাম্পে অবিলম্বে সেনা মোতায়েন করুন

—— মির্জা আব্বাস

নিজস্ব প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, রোহিঙ্গা ক্যাম্পে অবিলম্বে সেনা মোতায়েন করুন। কারণ কক্সবাজারে অসহায়, ক্ষুধার্ত রোহিঙ্গাদের জীবন নিয়ে আওয়ামী লীগ ছিনিমিনি খেলছে। তারা আজ পর্যন্ত কোনো প্রকার ত্রাণ সামগ্রী তো দেয়নি বরং মিয়ানমার থেকে প্রাণ ভয়ে পালিয়ে আসা মানুষের কাছ থেকে চাঁদাবাজি শুরু করেছে। ছিনিয়ে নিচ্ছে অসহায় মহিলাদের পরিহিত শেষ সম্বল সোনাদানা ও নিয়ে আসা সে দেশের মুদ্রা। এই অপরাধে উখিয়া উপজেলা যুবলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ইতিমধ্যেই গ্রেফতার হয়ে কারাগারে আছেন।

গতকাল দুপুরে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে উপস্থিত সাংবাদিকদের সামনে মির্জা আব্বাস এসব অভিযোগ করেন।

তিনি বলেন, রোহিঙ্গাদের জন্য দেশি-বিদেশি অনেক সাহায্য, সহায়তা ও অনুদান আসছে। কিন্তু রোহিঙ্গাদের মধ্যে এগুলো সুষ্ঠুভাবে বণ্টন হচ্ছে না বলে অনেকেই সংশয় প্রকাশ করছেন। এ জন্য অবিলম্বে সেখানে সেনাবাহিনীর সদস্যদের মোতায়েন করা প্রয়োজন। কক্সবাজারে আশ্রিত অসহায় এই রোহিঙ্গাদের মধ্যে সুষ্ঠুভাবে ত্রাণ বিতরণের লক্ষ্যে ক্যাম্পগুলোতে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানান।

আওয়ামী লীগের সমালোচনা করে তিনি বলেন, সস্তা জনপ্রিয়তা অর্জনের নামে বিবৃতি ও বক্তব্য দিয়ে অসহায়  রোহিঙ্গাদের সঙ্গে প্রতারণা করছে সরকারি দল। অথচ বিএনপিকে ত্রাণ দিতে না দিয়ে প্রতিদিনই তার সমালোচনা করে যাচ্ছেন ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক। যত বাধাই আসুক না কেন, আসহায় রোহিঙ্গাদের জন্যে আমাদের ত্রাণ তৎপরতা অব্যাহত থাকবে। কোনো অপকৌশলেই তা বন্ধ করতে পারবে না। জাতীয় দুর্যোগে যখন সবার এক সঙ্গে কাজ করা কর্তব্য তখন রাজনৈতিক প্রতিপক্ষকে ত্রাণ কাজে বাধা  দেওয়ার মতো নোংরামি থেকে বিরত থাকার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

সর্বশেষ খবর