শিরোনাম
প্রকাশ : ২৭ অক্টোবর, ২০১৯ ১৬:২৫
আপডেট : ২৭ অক্টোবর, ২০১৯ ১৬:২৮

বাংলাদেশ-ভারত টি-২০ ম্যাচ ঘিরে আশঙ্কা

অনলাইন ডেস্ক

বাংলাদেশ-ভারত টি-২০ ম্যাচ ঘিরে আশঙ্কা

ভারতের রাজধানী দিল্লি এবং তার আশেপাশে বায়ুদূষণ চরম বিপজ্জনক মাত্রায় পৌঁছেছে। প্রকৃতিতে শীত আসার আগেই বাতাসে দেখা যাচ্ছে ধোঁয়াশার আস্তরণ। আর এই বায়ু দূষণের জেরে গত বছর বেশকিছু ম্যাচ বাতিল হয়েছিল।

এমনকি শ্রীলঙ্কার ক্রিকেটাররা ফিরোজ শাহ কোটলায় ম্যাচ খেলতে নেমেছিলেন মুখে মাস্ক পরে। এবারও অবস্থা সে রকমই। আগামী ৩ নভেম্বর দিল্লিতে ভারত-বাংলাদেশ সিরিজের প্রথম টি-২০ ম্যাচ। কিন্তু বায়ু দূষণের জেরে এবার সেই ম্যাচ আয়োজন নিয়ে সংশয় দেখা দিয়েছে। খবর জি-নিউজের

নভেম্বরে দিল্লিতে বায়ু দূষণের মাত্রা বাড়তে পারে। এরপর বাতাসে দূষিত ধূলিকণার মাত্রা বাড়ার শঙ্কাও থাকছে। এমন পরিবেশে ম্যাচ আয়োজন সম্ভব হবে কি না সেটাই দেখার বিষয়।

দিওয়ালির আগের রিপোর্ট বলছে, দিল্লিতে বায়ুদূষণের মাত্রা বেড়েছে। আগামী এক মাসের মধ্যে অবস্থা ভালো হওয়ার আশা কম। যদিও ডিডিসিএ-র পক্ষ থেকে জানানো হয়েছে, বায়ুদূষণে তাদের নিয়ন্ত্রণ নেই। তবে ম্যাচ আয়োজনের যাবতীয় প্রস্তুতি তারা সেরে ফেলেছে। 

এদিকে, বিসিসিআই আশা করছে, নভেম্বরে অবস্থা নিয়ন্ত্রণে চলে আসবে। অন্যদিকে, ভারতীয় বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, বাংলাদেশ দলের সফর সুবিধাজনক করতেই দিল্লিতে প্রথম ম্যাচ রাখা হয়েছে। সাকিবরা দিল্লিতে এসেই খেলবেন প্রথম ম্যাচ। 

এরপর কলকাতায় টেস্ট খেলে রওনা হবেন দেশের উদ্দেশে। নাগপুর, রাজকোট ও ইন্দোরে বাকি ম্যাচগুলো খেলবে বাংলাদেশ। পুরো কার্যক্রম রাখা হয়েছে বাংলাদেশ দলের সফর স্বস্তিদায়ক করার জন্য।

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর