২৫ ফেব্রুয়ারি, ২০১৮ ১৭:০৩

অভিন্ন বয়সসীমা ও কোটা প্রথা সংস্কারের দাবিতে হাবিপ্রবিতে মানববন্ধন

দিনাজপুর প্রতিনিধি:

অভিন্ন বয়সসীমা ও কোটা প্রথা সংস্কারের দাবিতে হাবিপ্রবিতে মানববন্ধন

কোটা প্রথা সংস্কারের দাবিতে দিনাজপুরের হাজি মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধন করেছে। ‘বঙ্গবন্ধু বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’, ‘কোটা প্রথা নিপাথ যাক মেধাবীরা মুক্তি পাক’, ‘বৈষম্যের জাল ছিড়তে হলে কোটা ব্যবস্থার সংস্কার করতে হবে’, ‘শিক্ষা জাতির মেরুদন্ড আর মেধা জাতির মানদন্ড’, এইসব স্লোগানকে সামনে রেখে হাবিপ্রবির সাধারণ শিক্ষার্থীরা এ মানববন্ধন করে। হাবিপ্রবি’র সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মানববন্ধনে শিক্ষার্থীদের ঢল নামে।

আজ দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সামনে দিনাজপুর-রংপুর মহাসড়কে পাঁচ দফা দাবিতে মানববন্ধন পালন করা হয়। মানববন্ধনে সমন্বয়কারী রোকনুজ্জামান রোকনসহ বক্তব্য রাখেন ওমর কায়েস, মিজানুর রহমান, মহিউদ্দীন নুর, তারিকুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, আলামিন ইসলাম, হাসানুজ্জামান বান্না, আকাশ প্রমুখ শিক্ষার্থী। 

মানববন্ধনে সাধারণ শিক্ষার্থীদের সাথে একত্বতা ঘোষণা করে হাবিপ্রবির বিভিন্ন সামাজিক সংগঠন। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের কয়েক শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, পাঁচ দফা দাবি হলো, কোটা ব্যবস্থার সংস্কার করে ৫৬ থেকে ১০ শতাংশ এ আনতে হবে, কোটায় যোগ্য প্রার্থী না পাওয়া গেলে শূন্য পদগুলোতে মেধার ভিত্তিতে নিয়োগ দিতে হবে, কোটা কোন ধরনের বিশেষ নিয়োগ পরীক্ষা নয়, চাকুরির নিয়োগ পরীক্ষায় কোটা সুবিধা একাধিকবার নয়, চাকুরিতে প্রবেশের ক্ষেত্রে সবার জন্য অভিন্ন বয়সসীমা করতে হবে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর