Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১২ জানুয়ারি, ২০১৯ ১৮:৫৩

রাবি ছাত্র তরিকুলের পায়ে দ্বিতীয় অস্ত্রপচার সম্পন্ন

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রাবি ছাত্র তরিকুলের পায়ে দ্বিতীয় অস্ত্রপচার সম্পন্ন

ছাত্রলীগের হামলায় আহত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী ও কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম আহ্বায়ক তরিকুল ইসলামের পায়ে দ্বিতীয় অস্ত্রপচার সম্পন্ন হয়েছে। 

শনিবার সকাল সাড়ে ৯ টা থেকে দুপুর ১২টা পর্যন্ত রাজধানীর একটি বেসরকারী হাসপাতালে এ অস্ত্রপচার করা হয়। তরিকুলের সহপাঠী ও বাংলাদেশে ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের রাবি শাখার আহ্বায়ক মাসুদ মুন্নাফ এ তথ্য নিশ্চিত করেছেন।

মাসুদ মুন্নাফ বলেন, ‘প্রথম অস্ত্রপচারের পরে তরিকুলের পায়ে যে প্লেল ছিল তা আজ (শনিবার) অপসারণ করা হয়েছে। তরিকুলকে ১২ টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। পরে ৬ টার দিকে তরিকুলের জ্ঞান ফিরে এবং তাকে কেবিনে নিয়ে আসা হয়। তবে সুস্থ হতে কতদিন লাগবে তা ডাক্তার এখনো জানাননি।’

কেবিনে ভর্তি হওয়ার পর তরিকুলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ‘আলহামদুলিল্লাহ ভাই, আল্লাহর রহমতে আমার পায়ের দ্বিতীয় অপারেশন ভালোভাবে সম্পন্ন হয়েছে। আল্লাহ যেন এমন কষ্ট আর কাউকে না দেন। আমার জন্য সবাই দোয়া করবেন, যেন তাড়াতাড়ি সুস্থ হতে পারি।’

এর আগে গত ৫ জুলাই অসুস্থ অবস্থায় তরিকুলকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে চিকিৎসা অসম্পন্ন রেখেই ছাড়পত্র দেয়ার পর শহরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে দায়িত্বে থাকা চিকিৎসকের পরামর্শে ৮ জুলাই তরিকুলকে ঢাকায় পাঠানো হয়। পরে ঢাকায় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ৯ জুলাই তার পায়ে প্রথম অস্ত্রপচার করা হয়।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর


আপনার মন্তব্য