শিরোনাম
প্রকাশ : ১২ নভেম্বর, ২০১৯ ২১:৫১

ঢাবিতে তিন দিনব্যাপী নন-ফিকশন বইমেলা শুরু

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাবিতে তিন দিনব্যাপী নন-ফিকশন বইমেলা শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদ প্রাঙ্গণে শুরু হয়েছে তিন দিনব্যাপী পঞ্চম নন-ফিকশন বইমেলা-২০১৯। মঙ্গলবার সকালে মেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। ব্যবসায় শিক্ষা অনুষদ এবং বণিক বার্তা’র যৌথ আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে এবারের বইমেলা। 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, নন-ফিকশন বই নিয়ে আয়োজিত এ বইমেলা শিক্ষক-শিক্ষার্থীদের জন্য বেশ গুরুত্ববহ। তাদের একাডেমিক কাজে সহায়ক গ্রন্থগুলো বিশ্ববিদ্যালয় অঙ্গনে নিয়ে এসেছে এ মেলা। এ সময় তিনি আয়োজকদের ধন্যবাদ জানিয়ে ভবিষ্যতেও এ মেলা অব্যাহত রাখার আহ্বান জানান।

দেওয়ান হানিফ মাহমুদের সভাপতিত্বে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্টের (বিআইবিএম) মহাপরিচালক ড. আক্তারুজ্জামান, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া এবং দেশের শীর্ষ কয়েকটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ। 

এবারের নন-ফিকশন বইমেলায় দেশের খ্যাতনামা ২৬টি প্রকাশনা সংস্থা অংশ নিয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে। আয়োজকেরা জানান, এ আয়োজনের অন্যতম উদ্দেশ্য হলো শিক্ষার্থীদের মধ্যে ব্যবসা ও নন-ফিকশন বইয়ের পরিচিতি বাড়ানো এবং এ ধরনের বই পড়ায় আগ্রহী করে তোলা।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য