শিরোনাম
প্রকাশ : ১৩ নভেম্বর, ২০১৯ ১৩:২৭

'যে অভিযোগে শোভন-রাব্বানী বাদ, সেই অভিযোগে ভিসির অপসারণ নয় কেন'

অনলাইন ডেস্ক

'যে অভিযোগে শোভন-রাব্বানী বাদ, সেই অভিযোগে ভিসির অপসারণ নয় কেন'
বাঁ-দিক থেকে অধ্যাপক ফারজানা ইসলাম ও জুনায়েদ সাকি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ এবং পরবর্তীতে শিক্ষক-শিক্ষার্থীদের আন্দোলনের পরও ভিসি অধ্যাপক ফারজানা ইসলামের স্বপদে বহাল থাকা নিয়ে নিন্দা জানিয়েছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জুনায়েদ সাকি। একই সঙ্গে সরকারের দিকে ইঙ্গিত করে তিনি প্রশ্ন তুলেছেন, যে অভিযোগে ছাত্রলীগের শীর্ষ নেতৃত্ব থেকে রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানীকে বাদ দেয়া হয়েছে একই অভিযোগে ভিসিকে কেন অপসারণ করা হচ্ছে না?

জাবিতে শিক্ষক-শিক্ষার্থীদের বিক্ষোভের পরে মঙ্গলবার দুপুরে অনুষ্ঠিত এক সংহতি সমাবেশে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

অধ্যাপক ফারজানা ইসলাম নিজের মর্যাদাকে ক্ষুন্ন করার পাশাপাাশি উপাচার্যের পদকে কলঙ্কিত করেছেন বলেও মন্তব্য করেন জুনায়েদ সাকি। তিনি আরও বলেন, শিক্ষক-শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ যখন হামলা করল তখন উপাচার্য কী করল? হামলা করা যদি ছাত্রলীগের দায় হয়ে থাকে তবে তিনি (উপাচার্য) কেন পদত্যাগ করলেন না?

এদিন, দুর্নীতির অভিযোগ প্রমাণ করা আন্দোলনকারীদের দায়িত্ব-সরকারের এমন বক্তব্যেরও প্রতিবাদ জানিয়েছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক। তিনি প্রশ্ন রেখে বলেন, যদি শিক্ষক-শিক্ষার্থীদের দুর্নীতির প্রমাণ করতে হয় তবে সরকারের পুলিশ, গোয়েন্দা ও অন্যান্য সংস্থা কী করে? যদি শিক্ষক-শিক্ষার্থীদের দুর্নীতির প্রমাণ করতে হয় তবে ধরে নেব দেশে কোনো প্রশাসন নেই।’

বিডি-প্রতিদিন/মাহবুব

 


আপনার মন্তব্য