শিরোনাম
প্রকাশ : ১৪ নভেম্বর, ২০১৯ ১৯:৫২
আপডেট : ১৪ নভেম্বর, ২০১৯ ১৯:৫৮

চবি ভর্তি পরীক্ষায় ত্রুটি, অবশেষে তদন্ত কমিটি

চবি প্রতিনিধি :

চবি ভর্তি পরীক্ষায় ত্রুটি, অবশেষে তদন্ত কমিটি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ সেশনের ভর্তি পরীক্ষা শেষ হয়েছে নানান অসঙ্গতি আর অভিযোগের মধ্য দিয়ে। এত অভিযোগ থাকার পরেও বিশ্ববিদ্যালয় প্রশাসন কোন তদন্ত কমিটি গঠন করেনি। কিন্তু এর আগে একটি অভ্যন্তরীণ পরীক্ষায় সামান্য ভুলের কারণে পদ হারাতে হয়েছে এক সভপতিকে। এসব অসঙ্গতি, অভিযোগ এবং তদন্ত কমিটি গঠন না করা নিয়ে বাংলাদেশ প্রতিদিন ধারাবাহিক প্রতিবেদন প্রকাশ করেছে। যার ফলে বিশ্ববদ্যালয় কর্তৃপক্ষের এবার চোখ খুলেছে। অবশেষে ভর্তি পরীক্ষার ক্রটি খতিয়ে দেখতে গঠন করেছে ৪ সদস্যের তদন্ত কমিটি।

গত ৩১ অক্টোবর শেষ হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা। কিন্তু  ডি ইউনিটের ভর্তি পরীক্ষায় অনিয়মের অভিযোগ উঠে। যার ফলে গত ৬ নভেম্বর সে ইউনিটের ন্যাশনাল কারিকুলামে পরীক্ষা দেয়া ৪১৬ জন শিক্ষার্থী পুনরায় পরীক্ষা নেওয়া হয়।

বৃহস্পতিবার ভর্তি পরীক্ষার ত্রুটি খতিয়ে দেখতে ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। চবি উপাচার্য তদন্ত কমিটি গঠন করে অল্প সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কে এম নূর আহমেদ।

এদিকে ৪ সদস্যের কমিটির মধ্যে আহ্বায়ক করা হয়েছে চবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. অঞ্জন কুমার চৌধুরীকে। এছাড়া উচ্চ শিক্ষা ও গবেষণা শাখার ডেপুটি রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেনকে সদস্য সচিব এবং কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. ইকবাল আহমেদ ও সহকারী প্রক্টর ড. হানিফ মিয়াকে তদন্ত কমিটির সদস্য করা হয়েছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য