১৫ নভেম্বর, ২০১৯ ১৫:০০

বই কিনলে পিয়াজ ফ্রি!

অনলাইন ডেস্ক

বই কিনলে পিয়াজ ফ্রি!

দেশের বাজারে অব্যাহতভাবে বেড়েই চলছে পিয়াজের ঝাঁজ। মানুষের নাভিশ্বাস তুলে ইতিহাসের সর্বোচ্চ দামে বিক্রি হচ্ছে পিয়াজ। পিয়াজের দাম এখন সব সীমা ছাড়িয়ে কেজি ২২০ টাকা হয়েছে খোলাবাজারে। আবার বর্ধিত মূল্য দিয়েও অনেক স্থানে পিয়াজ পাওয়া যাচ্ছে না।

পিয়াজের অস্বাভাবিক বৃদ্ধিতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক থেকে শুরু করে সব জায়গাতে দেখা গেছে মিশ্র প্রতিক্রিয়া। এদিকে, পিয়াজের বাজারের ঊর্ধ্বমুখিতার প্রতিবাদ জানাতে ভিন্নধর্মী উদ্যোগ নিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী সাজ্জাদুল ইসলাম।

পাঠকরা বই কিনলে প্রতিটি বইয়ের সাথে প্রতিবাদ হিসেবে একটি করে পিয়াজ ফ্রি দিবেন বলে জানিয়েছেন বইয়ের ব্যবসার সাথে সম্পৃক্ত এই শিক্ষার্থী।

জানা যায়, পাঠকদের নিকট দীর্ঘদিন ধরে বই বিক্রি করে আসছেন এ শিক্ষার্থী। পিয়াজের দাম বৃদ্ধিতে শুরু থেকে প্রতিবাদ জানিয়ে আসছেন। সর্বশেষ ব্যবসায়ীদের কর্মকাণ্ডের প্রতিবাদে এই কার্যক্রম হাতে নেন তিনি।

এ বিষয়ে সাজ্জাদুল ইসলাম ফেসবুক একটি স্ট্যাটাস দিয়েছেন। তার স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো,

'ভোলগা থেকে গঙ্গা, দাম ২০০ টাকা মাত্র। সাথে বড় একটা পিয়াজ ফ্রি.. পিয়াজের অস্বাভাবিক দাম বৃদ্ধিতে মিশোপার পক্ষ থেকে প্রতিবাদ হিসেবে আমরা প্রতি বইয়ের সাথে একটা করে পিয়াজ ফ্রি দিব।'

তিনি আরও লিখেন, একটা বই কিনলে একটা পিয়াজ ফ্রি অফার এখনো চলছে। বই কিনুন পিয়াজ জিতুন! একমাত্র 'মিশোপা' ই পিয়াজ সংকটের এই ক্রান্তি লগ্নে পিয়াজ দিয়ে আপনাদের পাশে আছে। 

কতদিন এই কার্যক্রম চলবে এমন প্রশ্নে তিনি জানান, পিয়াজের বাজার স্থিতিশীল হওয়া এবং পিয়াজ নিয়ে ব্যবসায়ীক রাজনীতি বন্ধ না করা পর্যন্ত এই প্রতিবাদ কর্মসূচি চালবে।'


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর