শিরোনাম
প্রকাশ : ২ ডিসেম্বর, ২০১৯ ১৩:১০

চবির অবরোধ শিথিল ঘোষণা

চবি প্রতিনিধি

চবির অবরোধ শিথিল ঘোষণা

চট্টগ্রামে রাষ্ট্রপতির আগমন উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের একাংশের ডাকা অনির্দিষ্টকালের অবরোধ শিথিল ঘোষণা করা হয়েছে। তবে, শান্তিপূর্ণ আন্দোলন চলবে বলে জানান অবরোধকারীরা।

সোমবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন তাপস স্মৃতি সংসদের প্রধান উপদেষ্টা ও শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল।

তিনি বলেন, ‘মহামান্য রাষ্ট্রপতির চট্টগ্রাম আগমন উপলক্ষে আমাদের অনির্দিষ্টকালের অবরোধ শিথিল করা হয়েছে। আমরা প্রশাসনকে তিনদিনের সময় দিয়েছি। অন্যথায় কঠোর আন্দোলনে যাবো। তবে অবরোধ শিথিল হলেও শান্তিপূর্ণ আন্দোলন চলবে।’

অবরোধের কারণে শাটল ট্রেন চলাচল করলেও ক্যাম্পাস থেকে নগরীর উদ্দেশ্যে ছেড়ে যায়নি কোন শিক্ষক বাস। শিক্ষক বাস ছেড়ে না যাওয়ায় বেশ কয়েকটি বিভাগের পূর্ব ঘোষিত পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে জানা গেছে।

উল্লেখ্য, গত কয়েক দিনের সংঘর্ষের জের বিশ্ববিদ্যালয়ের সংলগ্ন এগারো মাইল এলাকায় রবিবার সন্ধ্যায় তাপস স্মৃতি সংসদের উপদেষ্টা ও শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সুমন নাসির ও ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল নাহিয়ান রাফিকে কুপিয়ে জখম করে শাখা ছাত্রলীগের অপর পক্ষ। এ ঘটনায় দুই নেতাকে কোপানোর মদতদাতাদের অবলিম্বে গ্রেফতার, স্থায়ী বহিষ্কার এবং ছাত্র উপদেষ্টা সিরাজুদ্দৌলার পদত্যাগের দাবিতে অনির্দিষ্টকালের অবরোধের ডাক দেয় তাপস স্মৃতি সংসদ।

বিডি-প্রতিদিন/মাহবুব


আপনার মন্তব্য