১৯ অক্টোবর, ২০২০ ১৮:৫৩

খুবির চার শিক্ষককে নোটিশ: শিক্ষক নেটওয়ার্কের বিবৃতি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

খুবির চার শিক্ষককে নোটিশ: শিক্ষক নেটওয়ার্কের বিবৃতি

শিক্ষার্থীদের আন্দোলনে সংশ্লিষ্টতার অভিযোগে খুলনা বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ প্রদানের ঘটনায় বিবৃতি দিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষক নেটওয়ার্ক। এই ঘটনাকে ‘উদ্দেশ্যপ্রণোদিত ও পূর্ববর্তী ক্ষোভের বহিঃপ্রকাশ’ বলে আশংকা প্রকাশ করেছেন বিবৃতিতে স্বাক্ষরকারী শিক্ষকবৃন্দ। 

সোমবার গণমাধ্যমে পাঠানো ওই বিবৃতিতে স্বাক্ষর করেছেন ঢাকা, জাহাঙ্গীরনগর, রাজশাহী, চট্টগ্রাম ও জগন্নাথসহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৬০জন শিক্ষক। এতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের ভূমিকাকে ‘ন্যাক্কারজনক’ আখ্যা দিয়ে নোটিশ প্রত্যাহার ও উক্ত শিক্ষকদের আর কোন হেনস্থা না করার আহ্বান জানিয়েছেন তারা। 

বিবৃতিতে স্বাক্ষরকারী শিক্ষকদের মধ্যে আছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আনু মুহাম্মদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক কামরুল হাসান, গীতিআরা নাসরীন, কাবেরী গায়েন, মোহাম্মদ তানজীম উদ্দীন খান, ফাহমিদুল হক ও রুশাদ ফরিদী, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সৌভিক রেজা, আরাফাত রহমান প্রমূখ। 

এর আগে, গত ১৩ অক্টোবর শিক্ষার্থীদের আন্দোলনে সংশ্লিষ্টতার অভিযোগ তুলে চার শিক্ষককে কারণ দেখাতে বলে খুলনা বিশ্ববিদ্যালয়। চার শিক্ষক হলেন, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মো. আবুল ফজল, প্রভাষক শাকিলা আলম, ইতিহাস ও সভ্যতা বিভাগের প্রভাষক হৈমন্তী শুক্লা কাবেরী ও ইংরেজি বিভাগের প্রভাষক আয়েশা রহমান আশা।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর