শিরোনাম
৮ আগস্ট, ২০২১ ১৫:৪৪

বঙ্গবন্ধুকে সাহস ও প্রেরণা যুগিয়েছিলেন বঙ্গমাতা

- সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য

নিজস্ব প্রতিবেদক, সিলেট

বঙ্গবন্ধুকে সাহস ও প্রেরণা
যুগিয়েছিলেন বঙ্গমাতা

সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোর্শেদ আহমেদ চৌধুরী বলেছেন, আন্দোলন সংগ্রামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সাহস ও অনুপ্রেরণা দিয়ে গেছেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব। এই মহিয়সী নারী ছিলেন তার স্বামী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো দেশপ্রেমিক। আমৃত্যু তিনি বঙ্গবন্ধুর মতো এ দেশ ও দেশের মানুষের মুক্তি ও কল্যাণের কথা চিন্তা করে গেছেন। তিনি বাঙালির অধিকার আদায়ের সংগ্রামে সবসময় ছিলেন সজাগ এবং দূরদর্শী। যে কারণে বাংলাদেশের মহান স্বাধীনতা সংগ্রাম, মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতার পর দেশ পুনর্গঠনে তিনি অনন্য ভূমিকা রেখে গেছেন।

আজ রবিবার সকালে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এর আগে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসে কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে বঙ্গমাতার অস্থায়ী প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ডা. মোর্শেদ আহমেদ চৌধুরী। পরে বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে বঙ্গবন্ধু ও বঙ্গমাতাসহ ১৫ই আগস্টের সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন কাজলশাহ জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা শহীদ আহমদ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অ.দা.) ও পরিচালক (অর্থ ও হিসাব) মো. নঈমুল হক চৌধুরী, সহকারী পরিচালক (হিসাব) আব্দুস সবুর, সহকারী পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) গোলাম সারোয়ার, সহকারী কলেজ পরিদর্শক মাইদুল ইসলাম চৌধুরী, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক বিলাল আহমদ চৌধুরী, সহকারী রেজিস্ট্রার অঞ্জন দেবনাথ, সহকারী পরিচালক (বাজেট) শমশের রাসেল প্রমুখ।

 
বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর