৩১ জানুয়ারি, ২০২৩ ২২:২৩

চবির চারুকলার এক পক্ষের আন্দোলন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চবির চারুকলার এক পক্ষের আন্দোলন

ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) চারুকলা ইন্সটিটিউটের ক্যাম্পাস চবির মূল ক্যাম্পাসে নিয়ে যাওয়ার দাবিতে আন্দোলন শুরু করেছে শিক্ষার্থীরা। তবে অপর একটি পক্ষ সংবাদ মাধ্যমে বিজ্ঞপ্তি দিয়ে ক্লাসে ফেরার জন্য স্বাভাবিক পরিবেশের দাবি তুলেছেন। গত ২৩ জানুয়ারি ৮২ দিনের আন্দোলন শেষে ক্লাসে ফেরেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকাল ৯টা থেকে চারুকলা ইন্সটিটিউট ক্যাম্পাস অবরুদ্ধ করে এক সপ্তাহ পর আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। আন্দোলনরত শিক্ষার্থীরা বলছেন, কর্তৃপক্ষ ক্লাসরুম, ডাইনিং, বাথরুম ইত্যাদি সংস্কার করতে পারেনি। তাই আমরা ফের মূল ক্যাম্পাসে ফেরার দাবিতে আন্দোলনে নেমেছি। 

স্বাভাবিকভাবে ক্লাস করতে চাওয়া প্রথম বর্ষের শিক্ষার্থী তানভীর মাহতাব জানান, আমাদের প্রথম বর্ষের ফাইনাল পরীক্ষা ডিসেম্বরে হওয়ার কথা ছিল। কিন্তু আন্দোলনের কারণে তা পিছিয়ে ফেব্রুয়ারির ২৬ তারিখ আনা হয়েছে। এখন যদি আন্দোলন অব্যাহত থাকে তাহলে সে পরীক্ষা আবারও পিছিয়ে যাবে। এতে করে আমরা সেশন জটে পড়বো। করোনাকালে এমনিতেই দু’বছর আমাদের নষ্ট হয়েছে। তাই আমরা স্বাভাবিক ক্লাস করার নিশ্চয়তা চাই।

চবি প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, আন্দোলনের পর থেকে আমরা চেষ্টা করেছি সংস্কার করার। আমরা চাই শিক্ষার্থীরা ক্লাসে ফিরুক। ইতোমধ্যে কিছু শিক্ষার্থী ক্লাসে ফেরার জন্য আন্দোলনও করছে। এ অবস্থায় শিক্ষক-শিক্ষার্থীদের ক্লাস করতে বাধা দেওয়াটা অযৌক্তিক। 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর