৩১ মে, ২০২৩ ১৬:০৪

রাবির ভর্তি পরীক্ষা সম্পন্ন, শেষ দিন উপস্থিতি ৮৩.৮৫ শতাংশ

রাবি প্রতিনিধি

রাবির ভর্তি পরীক্ষা সম্পন্ন, শেষ দিন উপস্থিতি ৮৩.৮৫ শতাংশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে স্নাতক ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। শেষ দিনে ‘সি’ ইউনিট (অ-বিজ্ঞান) ও ‘বি’ ইউনিট মিলে গড় উপস্থিতি ৮৩.৮৫ শতাংশ।

বুধবার বিকেল বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে এ তথ্য জানিয়েছেন। 

তিনি জানান, আজ শেষ দিনে ইউনিট সি (অ-বিজ্ঞান) পরীক্ষায় ১ হাজার ৫৫৬ জন এবং বি ইউনিটে গ্রুপ-১ এ ১৬ হাজার ৯০৪ জন ও গ্রুপ-২ এ ১৩ হাজার ৭৭১ জন পরীক্ষার্থী উপস্থিত ছিলেন। উপস্থিতির হার ছিল ৮৩.৮৫ শতাংশ।

জানা গেছে, বি ইউনিটে আবেদন পড়েছে ৩০ হাজার ৬৭৪টি। ১ ঘণ্টা সময়সীমার এই পরীক্ষা বহুনির্বাচনি প্রশ্নে অনুষ্ঠিত হবে। ৮০টি প্রশ্নের নম্বর ১০০। প্রতি ৪ ভুল উত্তরে ১ নম্বর কাটা যাবে। ন্যূনতম পাশ নম্বর ৪০। 

এদিকে, ডীনস কমপ্লেক্সের সামনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে ভর্তি পরীক্ষায় সার্বিক সহযোগিতার জন্য সকলকে আন্তরিক কৃতজ্ঞতা জানান। একই সঙ্গে পরবর্তীতেও সুষ্ঠুভাবে ভর্তি কার্যক্রম সম্পন্ন করার আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক সুলতান-উল-ইসলাম, উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক মো. হুমায়ুন কবীর, কোষাধ্যক্ষ অধ্যাপক মো. অবায়দুর রহমান প্রমানিক, প্রক্টর অধ্যাপক মো. আসাবুল হক, ছাত্র উপদেষ্টা অধ্যাপক মো. জাহাঙ্গীর আলম সাউদ, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে প্রমুখ।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর