১২ সেপ্টেম্বর, ২০২৩ ২১:৫৬

দখলকৃত সিট ছাড়তে বলায় প্রাধ্যক্ষকে হুমকি, ছাত্রলীগ নেত্রীর কক্ষ সীলগালা

রাবি প্রতিনিধি

দখলকৃত সিট ছাড়তে বলায় প্রাধ্যক্ষকে হুমকি, ছাত্রলীগ নেত্রীর কক্ষ সীলগালা

ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) হলে অবৈধভাবে সিট দখল এবং হলের নিয়মকানুন না মানায় এক ছাত্রলীগ নেত্রীর কক্ষ সীলগালা করেছে হল প্রশাসন। এ ঘটনায় সতর্ক করায় প্রাধ্যক্ষকে হুমকির অভিযোগ আছে এ নেত্রীর বিরুদ্ধে। 

মঙ্গলবার এ তথ্যটি জানিয়েছেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ফারজানা কাউয়ুম কেয়া। 

প্রাধ্যক্ষ জানান, ওই ছাত্রী হলের কোন নিয়মকানুন মানে না। দুই সিটের কক্ষে একা থাকে। কাউকে ওঠতে দেয় না। বিষয়টি নিয়ে কয়েকবার জানানোর পর তাকে চিঠি দেয়া হয়েছে। কিন্তু কোন নির্দেশ না মেনে ওল্টো আমাদেরকে হুমকি দেয় এবং আজগুবি বলে আমরা নাকি শিবিরের ছাত্রীদের হলে তুলছি। এমনকি ১০টার মধ্যে হলে প্রবেশের নিয়ম থাকলেও প্রায়শই রাত ১টার পর ফিরে। বিষয়গুলো নিয়ে জিজ্ঞেস করলে সে খারাপ আচরণ করে। তাই বাধ্য হয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

জানা গেছে, নাশরাত আর্শিয়ানা ঐশী বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা হল ছাত্রলীগের সহ-সভাপতি। তিনি হলের ২৮৮ নম্বর কক্ষে থাকেন। কক্ষটি দুই সিটের হলেও সেখানে একাই থাকেন তিনি। কেউ ওঠলে তার সঙ্গে খারাপ আচরণ করেন এ নেত্রী। এ ঘটনায় কয়েকবার তাকে সতর্ক করে চিঠি দেয় হল প্রশাসন। কিন্তু কোন নির্দেশ মানেনি তিনি। ফলে তার কক্ষটি সীলগালা করেছে হল প্রশাসন। বর্তমানে হলের বাহিরে অবস্থান করছেন তিনি।

এ ব্যাপারে জানতে নাশরাত আর্শিয়ানা ঐশীকে একাধিকবার ফোনে যোগাযোগ করা হলে কল কেটে দেন তিনি। তবে সন্ধ্যায় তার নিজস্ব ফেসবুক আইডিতে পোস্ট করে অভিযোগ তোলেন, আসন্ন ছাত্রলীগের সম্মেলনে আমি সাধারণ সম্পাদক পদপ্রার্থী। শুধু এজন্যই আমাকে বিপদে ফেলতে এসব করছে এবং আমাকে মানসিকভাবে বিপর্যস্ত করছে। ওনি চান সামনে নির্বাচনে হলে ছাত্রলীগ নেত্রী থাকবে না বরং ছাত্রীসংস্থার মেয়েদের হলে নিয়ে ওনি শিবির প্রতিষ্ঠা করবে। 

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর