শিরোনাম
প্রকাশ : ৩০ মে, ২০২০ ২১:০০

সোমবার থেকে চট্টগ্রাম রেলওয়ে হাসপাতালে করোনা রোগী ভর্তি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

সোমবার থেকে চট্টগ্রাম রেলওয়ে হাসপাতালে করোনা রোগী ভর্তি

বাংলাদেশ রেলওয়ে চট্টগ্রাম পূর্বাঞ্চলের সিআরবি চত্বরের হাসপাতালে সোমবার থেকে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা দেওয়া হবে। 

হাসপাতালটিতে ১০০ শয্যায় করোনা রোগীদের চিকিৎসা সেবা দেওয়ার জন্য ভর্তি কার্যক্রম শুরু হতে যাচ্ছে। পূর্বাঞ্চল রেলওয়ের প্রধান চিকিৎসা কর্মকর্তা (সিএমও) ডা. সামশুল আলম মো. ইমতিয়াজ জানান, তারা এ ব্যাপারে সব ধরনের প্রস্তুতি নিয়েছেন। স্বাস্থ্য অধিদফতর যেদিন থেকে রোগী ভর্তি করাবে ওইদিন থেকে চিকিৎসাসেবা দেওয়া শুরু হবে। দুয়েকদিনের মধ্যে তারা রোগী পাঠাবেন বলে জানিয়েছেন।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, সোমবার থেকে আশা করছি আমরা করোনা রোগী রেলের ওই হাসপাতালে স্থানান্তর করবো। আমাদের চিকিৎসক, নার্স প্রস্তুত রাখা হয়েছে। ওই হাসপাতালে করোনা রোগী ভর্তি হলে অন্যান্য হাসপাতালে চাপ কিছুটা হলেও কমবে। তাই দ্রুতই কাজ শুরু হবে বলে আশা করছি।

এদিকে কোলাহলমুক্ত সিআরবি এলাকার ওই হাসপাতালে করোনা রোগীদের জন্য ১০০ আসন বরাদ্দ করায় চট্টগ্রামের সচেতন মহল সাধুবাদ জানিয়েছেন। ক্রেতা ও ভোক্তা অধিকার সংরক্ষণ পরিষদ (ক্যাব) চট্টগ্রাম অঞ্চলের সভাপতি নাজের হোসাইন বলেন, এই উদ্যোগ আরো আগেই নেওয়া উচিত ছিল। চট্টগ্রামের করোনার অবস্থা দিন দিন খারাপের দিকেই যাচ্ছে। এ ধরনের আরো কোনো সম্ভাবনা কোথাও থেকে থাকলে তা বের করা উচিত।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর