শিরোনাম
প্রকাশ : ২ ডিসেম্বর, ২০২০ ১৯:৫৪
প্রিন্ট করুন printer

চট্টগ্রামে মাস্ক পরিধান না করায় ৫৪ জনকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে মাস্ক পরিধান না করায় ৫৪ জনকে জরিমানা

চট্টগ্রামে মাস্ক পরিধান না করায় ৫৪ জনকে জরিমানা করা হয়েছে। বুধবার দিনভর নগরের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে জরিমানা করা হয়। চট্টগ্রাম জেলা প্রশাসনের চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্ট ও বিপনি বিতানে অভিযান পরিচালনা করা হয়।  

জানা যায়, জেলা প্রশাসনের চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেট করোনাভাইরাস সংক্রামণ প্রতিরোধে জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টি, কোভিড- ১৯ এর প্রাদুর্ভাব ঠেকাতে স্বাস্থ্যবিধি অনুসরণ ও মাস্ক পড়া নিশ্চিত করতে একযোগে অভিযান পরিচালনা করা হচ্ছে। এর মধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট এস.এম আলমগীর অভিযান পরিচালনা করে মহানগরের বায়জিদ এলাকায় ৭টি মামলায় ৭ জনকে ৭০০ টাকা জরিমানা, নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক নগরের হকার্স মার্কেট ও রিয়াজুদ্দিন বাজারে মাস্ক না পরার কারণে ২০ জনকে ৩ হাজার টাকা জরিমানা, নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন নগরের আগ্রাবাদ বাদামতলী মোড় এলাকায় ১৬টি মামলায় ১৬ জনকে ২ হাজার ৭৫০ টাকা জরিমানা এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী কাজীর দেউড়ি ও কর্ণফুলী নতুন ব্রিজ এলাকায় ৯টি মামলায় ৯ জনকে ২ হাজার ৫৫০ টাকা জরিমানা করেন। অভিযানকালে জেলা প্রশাসনের পক্ষ থেকে হকার, ভিক্ষুক, পথচারী, বাসচালক, রিকশাচালকদের মাঝে প্রায় ৫০০টি মাস্ক বিতরণ করা হয়।  

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক বলেন, ‘করোনার সম্ভাব্য সেকেন্ড ওয়েভকে সামনে রেখে মানুষকে সচেতন করার লক্ষে প্রতিদিন ৮ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্ট, বিপনিবিতান, শপিংমল, বাস স্ট্যান্ডে অভিযান পরিচালনা করা হচ্ছে। তবে অভিযানের একটা ইতিবাচক প্রভাব দেখা যাচ্ছে। বেশিরভাগ মানুষ মাস্ক পরে বাইরে আসছে। জনস্বার্থে বাধ্যতামূলক মাস্ক ব্যবহার নিশ্চিত করতে ও সচেতনতা সৃষ্টির জন্য মোবাইল কোর্ট অব্যাহত থাকবে।’

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর