শিরোনাম
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি, ২০২১ ১৭:০৫
আপডেট : ২১ ফেব্রুয়ারি, ২০২১ ১৭:০৬
প্রিন্ট করুন printer

চট্টগ্রামে ফুলেল শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে ফুলেল শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ

বাংলাকে রাষ্ট্রভাষা করার দাবিতে জীবন উৎসর্গকারী শহীদদের পরম শ্রদ্ধায় স্মরণ করছেন চট্টগ্রামবাসী। করোনা ভাইরাসের কারণে স্বাস্থ্যবিধি মেনে শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান নানা শ্রেণি পেশার মানুষ।

একুশের প্রথম প্রহরে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সশস্ত্র অভিবাদন জানানো হয়। পরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান চট্টগ্রামের মেয়র মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী। 
এ সময় তার সঙ্গে ছিলেন সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলরবৃন্দ। চট্টগ্রামের বিভাগীয় কমিশনার এ বি এম আজাদ, জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান, সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর আহমেদ, সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতাকর্মীরা।

এদিকে রবিবার সকালে আলো ফুটতেই কেন্দ্রীয় শহীদ মিনারে আবারো ফুল হাতে ভিড় করেন শিশু-কিশোর থেকে সর্বস্তরের মানুষেরা। একেএকে শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা জানান চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাবেক মেয়র ও নহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মীরা।

সকাল ১০টায় চবি উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার বিশ্ববিদ্যালয় পরিবারের সবাইকে সঙ্গে নিয়ে চবি কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

সকাল ৯টায় চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারের নিকটেই শাহ আমানত মাকের্টের সামনে ‘একুশ মানে মাথানত না করা’ শিরোনামে আবৃত্তি অনুষ্ঠানের আয়োজন করে বোধন আবৃত্তি পরিষদ, এরপর দুপুরে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে কথামালা ও আবৃত্তি অনুষ্ঠান আয়োজন করে বাংলাদেশ আবৃত্তিশিল্পী সংসদ, চট্টগ্রাম জেলা শাখা।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর