শিরোনাম
প্রকাশ : ১৫ আগস্ট, ২০২১ ২০:৪৩
আপডেট : ১৫ আগস্ট, ২০২১ ২০:৫১
প্রিন্ট করুন printer

জাতীয় শোক দিবসে চট্টগ্রামে খাবার বিতরণ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

জাতীয় শোক দিবসে চট্টগ্রামে খাবার বিতরণ
জাতীয় শোক দিবসে চট্টগ্রামে খাবার বিতরণ।
Google News

জাতীয় শোক দিবস উপলক্ষে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ-চট্টগ্রাম মহানগর শাখার উদ্যোগে হাজারো দুস্থ মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়েছে। রবিবার সকালে এ কার্যক্রমের উদ্বোধন করেন সিএমপি’র দক্ষিণ জোনের উপ-কমিশনার বিজয় বসাক।

এসময় উপস্থিত ছিলেন সিএমপি কোতোয়ালী জোনের সিনিয়র সহকারী কমিশনার মুজাহিদুল ইসলাম, কোতোয়ালী থানার ওসি নেজাম উদ্দিন। এর আগে, নগরীর একটি কমিউনিটি সেন্টারে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে সংগঠনের সভাপতি আবদুল্লাহ আল মামুন নিশাতের সভাপতিত্বে ও আরাফাত হোসেন অপুর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজয় বসাক। এতে বক্তব্য রাখেন সংগঠরে সিনিয়র সহ-সভাপতি জালাল হোসেন, সহ-সভাপতি রাকিব হোসেন, আবদুল মালেক, আসিফ শাহীন, ইকবাল হোসেন রাসেল, জয়নাল আবেদীন জ্যাকি ও আইনুল আবির প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে বিজয় বসাক বলেন, বাঙালি জাতিকে ধ্বংস করার জন্য পরিকল্পিতভাবে জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। বঙ্গবন্ধুর আদর্শ মুছে দিতে পরিবারের অন্যান্য সদস্যদের হত্যা করা হয়। বঙ্গবন্ধু যদি পরিকল্পিত হত্যাকাণ্ডের শিকার না হতেন, তা হলে বিশ্বের অন্যতম অর্থনৈতিক ও সমৃদ্ধ জাতিতে পরিণত হত বাংলাদেশ।

করোন প্রাদুর্ভাবের কারণে অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। তিনি বলেন, আন্তর্জাতিক ও দেশীয় অপশক্তি বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে বাংলাদেশের মেরুদণ্ড ভেঙে দিতে চেয়েছে। কিন্তু তার কন্যার নেতৃত্বের কারণে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। এদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি আন্তর্জাতিক মহলে বেশ প্রশংসা কুড়িয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর