১৯ সেপ্টেম্বর, ২০২১ ১৭:৫৮

চট্টগ্রামে হালকা বৃষ্টিতে নিচু এলাকায় জলাবদ্ধতা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে হালকা বৃষ্টিতে নিচু এলাকায় জলাবদ্ধতা

সংগৃহীত ছবি

রবিবার ভোর থেকে বৃষ্টি লেগেই আছে চট্টগ্রামে। নগরীর নিচু এলাকায় এসব বৃষ্টির কারণে বিভিন্ন এলাকায় যানজট ও জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এই জলাবদ্ধতার কারণে কর্মজীবী, স্কুল পড়ুয়া এবং বিভিন্ন শ্রেণি পেশার মানুষদের নানা ভোগান্তিতে পড়তে হয়েছে। 

নগরীর মুরাদপুর, বহদ্দারহাট, বাকলিয়া, বাদুরতলা, চকবাজার ও দুই নাম্বার গেইট এলাকায় সৃষ্টি হয়েছে যানজটের। তাছাড়া চকবাজার, কাতালগঞ্জ, শুলকবহর, বাকলিয়া, বহদ্দারহাট ও আগ্রাবাদসহ বিভিন্ন নিচু এলাকায় জলাবদ্ধতার সৃষ্টিও হয়েছে।

চট্টগ্রাম পতেঙ্গা প্রধান আবহাওয়া কার্যালয়ের সহকারী আবহাওয়াবিদ ও পূর্বাভাস কর্মকর্তা মো. আব্দুল হান্নান বলেন, রবিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত চট্টগ্রাম ও পার্শ্ববর্তী এলাকায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টিপাত হতে পারে। তাছাড়া কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। তিনি বলেন, রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘন্টায় ১০-১৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে, যা ৪০-৫০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পেতে পারে। চট্টগ্রাম নদী বন্দরের জন্য ১ নম্বর নৌ সতর্কতা সংকেত বহাল রাখা হয়েছে বলে জানান তিনি।

বিডি প্রতিদিন/এ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর