২১ অক্টোবর, ২০২১ ১৯:১৩

চট্টগ্রামে পিতাকে আটক করার ক্ষোভে থানায় ছাত্রলীগ নেতার বিষপান

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে পিতাকে আটক করার ক্ষোভে থানায় ছাত্রলীগ নেতার বিষপান

চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় জায়গা-জমির বিরোধের জেরে মারামারিতে নিহতের ঘটনায় সন্দেহজনকভাবে বাবা মো. সিদ্দিককে আটকের ক্ষোভে ছেলে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক রাসেল ইকবাল থানায় ঢুকে বিষপান করে আত্মহত্যা চেষ্টা করেছেন। 

গত বুধবার বিকেল ৩টার দিকে বাঁশখালী থানায় এ ঘটনা ঘটে। রাসেল ইকবাল বাঁশখালী উপজেলার শীলকূপ ইউনিযন মনছুরিয়া বাজার এলাকার মো. সিদ্দিকের ছেলে। তিনি চট্টগ্রাম নগরের ওমর গনি এমইএস কলেজের ডিগ্রির শিক্ষার্থী। রাসেল ইকবাল বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ১৪ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন।

জানা যায়, রাসেল ইকবাল বাড়ি থেকে সিএনজি অটোরিকশায় চড়ে থানায় যান। গাড়ি থেকে নেমে থানায় ঢুকে বিষপানে আত্মহত্যা চেষ্টার চার মিনিট ১৫ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। রাসেল ইকবাল নিজের ফেসবুকে লাইভ দিয়েছেন। এরপরই তিনি থানায় বিষপান করে আত্মহত্যার চেষ্টা করেন। পরে পুলিশ উদ্ধার করে তাকে উপজেলা কমপ্লেক্সে ও পরে চমেক হাসপতালে নিয়ে যান।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল উদ্দিন বলেন, আজকে একটি হত্যার ঘটনায় সিদ্দিক নামে একজনকে সন্দেহজনক থানায় নিয়ে আসা হয়। উনার ছেলে বাবাকে কেন পুলিশ আটক করল, এটার অপমানে বিষপান করে থানায় ঢুকতে চেয়েছিল। কিন্তু আমার সেন্ট্রি দেখেছে, সেখান থেকে পুলিশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যায়। সেখানে ওয়াশ করে চমেক হাসপাতালে পাঠানো হয়েছে। 

চমেক হাসপাতালের জেলা পুলিশের এএসআই আলাউদ্দীন তালুকদার বলেন, বিষপান করা রাসেল ইকবাল নামে এক যুবককে গত বুধবার সন্ধ্যায় হাসপাতালের জরুরি বিভাগে আনা হয়। জরুরি বিভাগের চিকিৎসক ১৪ নম্বর ওয়ার্ডে ভর্তি দেন। চিকিৎসকরা বর্তমানে তার অবস্থা আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

সর্বশেষ খবর