২২ অক্টোবর, ২০১৯ ১৭:৪৯

ফেসবুকে বিতর্কিত মন্তব্য, কুমিল্লায় গ্রেফতার ২

কুমিল্লা প্রতিনিধি

ফেসবুকে বিতর্কিত মন্তব্য, কুমিল্লায় গ্রেফতার ২

কুমিল্লায় ফেসবুকে বিতর্কিত বক্তব্য প্রচারণার অভিযোগে ডিবি পুলিশ আবদুল্লাহ ও শফিকুল ইসলাম নামে ২ জনকে গ্রেফতার করেছে। জেলা গোয়েন্দা (ডিবি) শাখার এলআইসি টিম জেলার দেবিদ্বারে থানা পুলিশকে সঙ্গে নিয়ে তাদেরকে গ্রেফতার করে। মঙ্গলবার জেলা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার শাখাওয়াত হোসেন। 

তিনি সাংবাদিকদের বলেন, ‘আবদুল্লাহ আল মুজাহিদ’ ও ‘শফিক আহমেদ’ নামে দুইটি ফেসবুক আইডি থেকে বিতর্কিত বক্তব্য প্রচার করা হয়। এ বিষয়টি জেলা পুলিশের নজরে আসার পর জেলা সাইবার ক্রাইম ইউনিটকে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশ দেয়া হয়। এতে জেলা ডিবির এলআইসি টিমের প্রধান এসআই মোহা. ইকতিয়ার উদ্দিনের নেতৃত্বে তথ্য-প্রযুক্তি ব্যবহার করে সোমবার রাতে দুইজনকে গ্রেফতার করা হয়। 

গ্রেফতারকৃতরা হচ্ছে দেবিদ্বার উপজেলার ফতেহাবাদ ইউনিয়নের চাঁন্দপুর গ্রামের গোলাম নবীর ছেলে নারায়ণগঞ্জের দেওবুক জামিয়া আরাবিয়া দারুল উলুম মাদ্রাসার ছাত্র আবদুল্লাহ (২১) ও একই ইউনিয়নের নুরপুর গ্রামের মৃত আবদুল মজিদ সরকারের ছেলে প্রবাস ফেরত শফিকুল ইসলাম ওরফে মধু শফিক (৩৮)। জিজ্ঞাসাবাদে তারা বিতর্কিত বক্তব্য প্রচারের বিষয়টি স্বীকার করে জবানবন্দি দিয়েছে। এ ব্যাপারে থানায় মামলা দায়েরের পর বিকালে তাদেরকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। 

বিডি-প্রতিদিন/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর