Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২২ অক্টোবর, ২০১৯ ২০:৪১

সাভারে নিরাপদ সড়ক দিবসে পুলিশি সচেতনতা

নাজমুল হুদা, সাভার :

সাভারে নিরাপদ সড়ক দিবসে পুলিশি সচেতনতা
সংগৃহীত ছবি

সাভারে ‘সাবধানে চালাবো গাড়ি, নিরাপদে ফিরবো বাড়ি’ এই প্রতিবাদ্যকে সামনে রেখে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে জনসচেতনতা মূলক র‌্যালি ও সমাবেশ করেছে হাইওয়ে পুলিশ।

সাভার হাইওয়ে থানা পুলিশের আয়োজনে মঙ্গলবার দুপুরে সাভার সিটি সেন্টারের সামনে থেকে একটি র‌্যালি বের করা হয়। পরে র‌্যালিটি ঢাকা-আরিচা মহাসড়ক প্রদক্ষিণ করে নিউ মার্কেটের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) আব্দুল্লাহেল বাকি বলেন, নিরাপদ সড়ক দিবসের এবারের স্লোগান ‘সাবধানে চালাবো গাড়ি, নিরাপদে ফিরবো বাড়ি’। আমিও বলবো হ্যাঁ, সাবধানে গাড়ি চালান। কারণ আমরা গাড়ি চালানোর সময় খুবই অস্থির থাকি, অমনোযোগী থাকি। আর এর কারণেই যত বিপত্তি।

তিনি বলেন, শুধু সাবধানে গাড়ি চালালেই হবে না কিছু বিষয়ে আমাদের সচেতন হতে হবে। এই যেমন রাস্তায় যত্রতত্র গাড়ি পার্কিং ও যত্রতত্র রাস্তা পারাপার হওয়া থেকে বিরত থাকা। বেপরোয়া গতিতে গাড়ি না চালানো। এসব মেনে চলবে দুর্ঘটনা এড়ানো সম্ভব।

এ সময় হাইওয়ে পুলিশের গাজীপুর রিজনের অতিরিক্ত পুলিশ সুপার মনোয়ার হোসেন, সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম সায়েদ, জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তারা ছাড়াও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন। 

এদিকে আশুলিয়ার বাইপাইল এলাকায় 'নিরাপত্তা সড়ক চাই' সংগঠন দুপুরে র‌্যালি বের করে। এ সময় আশুলিয়ার ওসি মোহাম্মদ রিজাউল হক দিপু বলেন, ‘মানুষের যাতায়াতের জন্য সরকার সড়ক-মহাসড়ক করেছে। কিন্তু তাতে দেখা যাচ্ছে, সড়কের পাশেও মানুষ বাজার বসাচ্ছে। তখন কিন্তু দুর্ঘটনা ঘটছে। এখন মানুষ সচেতন হচ্ছে, দুর্ঘটনাও কিন্তু কমে আসছে। সড়কে শৃঙ্খলা ফেরাতে মালিক-শ্রমিক এবং যাত্রী সবাইকে সচেতন হতে হবে। সবার মধ্যে সচেতনতা আসলে দুর্ঘটনাও কমে আসবে।’

বিডি-প্রতিদিন/মাহবুব

 


আপনার মন্তব্য