শিরোনাম
প্রকাশ : ৯ ডিসেম্বর, ২০১৯ ২২:০৭

বরিশালে বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতি স্বরূপ জয়িতাদের সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতি স্বরূপ জয়িতাদের সংবর্ধনা

আন্তর্জাতিক নারী নির্যাতন পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে বরিশালে জয়িতাদের সংবর্ধনা দেয়া হয়েছে। 

সোমবার দুপুরে নগরীর সার্কিট হাউজের সম্মেলন কক্ষে ‘শেখ হাসিনার বারতা নারী-পুরুষ সমতা’ স্লোগাগান নিয়ে জেলা প্রশাসনের সহযোগিতায় এবং মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী। জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক রাশিদা বেগম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোশারেফ হোসেন, সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার আব্দুর রব, সচেতন নাগরিক কমিটি-সনাক সভাপতি অধ্যাপিকা শাহ শাজেদা, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি ও মহিলা পরিষদের সভাপতি রাবেয়া খাতুন, এনজিও সংগঠক আনোয়ার জাহিদ, কাজী জাহাঙ্গীর কবির এবং সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রেহানা বেগম। 

বক্তারা আন্তর্জাতিক নারী নির্যাতন পক্ষ ও বেগম রোকেয়া দিবসের তাৎপর্য এবং বিভিন্ন দিক তুলে ধরেন। 

অনুষ্ঠানে মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন স্বেচ্ছাসেবী মহিলা সমিতির সদস্য এবং সংবর্ধিত নারী জয়িতাগণ এবং তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরীতে জেলার ৫ জন শ্রেষ্ঠ জয়িতার হাতে পুরস্কার তুলে দেন বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরিশাল। 

জেলা পর্যায়ে অর্থনৈতিক সাফল্য অর্জনকারী জয়িতা হাসিনা হয়েছেন নগরীর বেগম নীলা, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী উজিরপুরের জয়িতা হিরনময়ী দাশ রুনু, সফল জননী নারী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী আগৈলঝাড়ার সাবিত্রী রাণী রায়, নির্যাতনের বিভীষিকা মুছে নতুন উদ্যমে জীবন এগিয়ে নেওয়া হিজলার রাহিমা খানম রিনা ও সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় সদর উপজেলার জাহানারা বেগম। 

এছাড়া বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতি স্বরূপ জেলার সকল উপজেলা পর্যায়েও ৫ জন করে জয়িতাকে সংবর্ধনা দেয়া হয়। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

close