১২ আগস্ট, ২০২০ ২৩:৩৭

বন্যা কবলিতদের জন্য বরাদ্দের আগে জনপ্রতিনিধিদের নিয়ে বৈঠকের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

বন্যা কবলিতদের জন্য বরাদ্দের আগে জনপ্রতিনিধিদের নিয়ে বৈঠকের সুপারিশ

ফাইল ছবি

বন্যা কবলিত এলাকায় জেলা প্রশাসকের মাধ্যমে সরকারের যে বরাদ্দ দেওয়া হয়, তার অনুলিপি স্থানীয় জনপ্রতিনিধিদের দেওয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একইসঙ্গে বরাদ্দের বিষয়ে বরাদ্দের আগে জনপ্রতিনিধিদের নিয়ে জেলা প্রশাসককে সভা করার সুপারিশ করেছে কমিটি।  

এছাড়া গ্রামের অতিদরিদ্র জনগোষ্ঠীর জন্য চলমান চল্লিশ দিনের কর্মসূচি প্রকল্পে একজন শ্রমিকের দৈনিক মজুরি দুইশত টাকা হতে বৃদ্ধি করে পাঁচশত টাকায় নির্ধারণ করার সুপারিশ পুনর্বিবেচনার জন্য অর্থবিভাগকে প্রেরণের জন্য সুপারিশ করা হয়।    

সংসদ ভবনে বুধবার (১২ আগস্ট) অনুষ্ঠিত দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ৯ম বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি এ বি তাজুল ইসলাম। দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান, মোঃ আফতাব উদ্দিন সরকার, মীর মোস্তাক আহমেদ রবি, জুয়েল আরেং, মজিবুর রহমান চৌধুরী, মাসুদ উদ্দিন চৌধুরী ও কাজী কানিজ সুলতানা বৈঠকে অংশগ্রহণ করেন।

সংসদের গণসংযোগ বিভাগ জনায়, বৈঠকে মুজিব কেল্লা নিমার্ণ প্রকল্পের অগ্রগতি খতিয়ে দেখার জন্য কমিটি মাসুদ উদ্দিন চৌধুরীকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট একটি সাব-কমিটি গঠন করে দেয়। কমিটির অন্যান্য সদস্যরা হচ্ছেন জুয়েল আরেং ও মুজিবুর রহমান চৌধুরী। এছাড়া কমিটি প্রতিটি প্রকল্পের সময়সীমা ও অগ্রগতি প্রতিবেদন পরবর্তী বৈঠকে উপস্থাপনের সুপারিশ করে। বৈঠকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়ের সচিব ও সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থতি ছিলেন।


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর