শিরোনাম
প্রকাশ : ২২ অক্টোবর, ২০২০ ১৬:৪৮

উত্তপ্ত হয়ে উঠেছে বরিশাল শেবাচিমের পরিস্থিতি

চিকিৎসক নির্যাতন ও কমিশন বাণিজ্যের অভিযোগ, তদন্ত কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

চিকিৎসক নির্যাতন ও কমিশন বাণিজ্যের অভিযোগ, তদন্ত কমিটি গঠন
ইন্টার্ন চিকিৎসকরা বিভিন্ন অভিযোগে হাসপাতালের পরিচালকের কাছে স্মারকলিপি দেন

চিকিৎসক নির্যাতনের ঘটনাকে কেন্দ্র করে জটিল হয়ে উঠেছে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের (শেবাচিম) পরিস্থিতি। নির্যাতনকারী ইন্টার্ন চিকিৎসকের বিচারের দাবিতে গতকাল বুধবার পরিচালকের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী চিকিৎসক হাসপাতালের মেডিসিন বিভাগ-৩ এর সহকারী রেজিস্ট্রার ডা. মাসুদ খান। 

এদিকে ডাক্তার মাসুদ খানের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ করে তার বিচারের দাবিতে আজ বৃহস্পতিবার দুপুরে হাসপাতালের পরিচালকের কাছে স্মারকলিপি দিয়েছেন ইন্টার্ন চিকিৎসকরা। 

স্মারকলিপিতে তারা মেডিসিন বিভাগ-৩ এর সহকারী রেজিস্ট্রার ডা. মাসুদ খানের বিরুদ্ধে নারী সহকর্মীদের সাথে অশালীন আচরণ, সিনিয়র চিকিৎসকের সাথে ঔদ্ধত্যপূর্ণ ব্যবহার, ইন্টার্ন চিকিৎসকদের ভাতা আটকে রাখা, ছাত্রলীগ সহ ইন্টার্ন চিকিৎসকদের নামে বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টার থেকে কমিশন আদায় করে জামায়াতের পেছনে খরচ করা সহ নানা অভিযোগ করেন। 

পরিচালক তাদের স্মারকলিপি গ্রহণ করে এ বিষয়ে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন। 

হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন জানান, ডা. মাসুদ খান তাকে লাঞ্ছিত করার অভিযোগ করেছেন ইন্টার্ন চিকিৎসকদের বিরুদ্ধে। অপরদিকে ইন্টার্ন চিকিৎসকরা মাসুদ খানের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে স্মারকলিপি দিয়েছেন।

উভয় পক্ষের অভিযোগ তদন্তের জন্য হাসপাতালের নিউরো মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. আনোয়ার হোসেন বাবলুকে প্রধান করে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে ৫ কার্য দিবসের মধ্যে পুরো ঘটনা এবং ঘটনার পেছনের ঘটনা তদন্ত করে রিপোর্ট দিতে বলা হয়েছে বলে জানান হাসপাতালের পরিচালক।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর