শিরোনাম
প্রকাশ : ২৬ জানুয়ারি, ২০২১ ১১:৪৯
আপডেট : ২৬ জানুয়ারি, ২০২১ ১২:২৮
প্রিন্ট করুন printer

বাংলাদেশকে দ্রুততম সময়ে ভ্যাকসিন দিতে অঙ্গীকারাবদ্ধ ভারত

অনলাইন ডেস্ক

বাংলাদেশকে দ্রুততম সময়ে ভ্যাকসিন দিতে অঙ্গীকারাবদ্ধ ভারত
সংগৃহীত ছবি

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী বলেন, ভারত দ্রুততম সময়ে বাংলাদেশকে ভ্যাকসিন দিতে অঙ্গীকারাবদ্ধ। এছাড়া প্রতিবেশী দেশগুলোকে আমরা যত দ্রুত সম্ভব ভ্যাকসিন সরবরাহ করতে চাই।

মঙ্গলবার ঢাকায় ভারতীয় হাইকমিশনে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ কথা বলেন তিনি। 

এর আগে সকাল ৯টায় রাজধানীর বারিধারার ভারতীয় চ্যান্সেরি কমপ্লেক্সে যথাযথ মর্যাদায় উদযাপিত হয় ভারতের ৭২তম প্রজাতন্ত্র দিবস। এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠান শেষে ভারতীয় হাইকমিশনার বলেন, ভারত শুধু একা করোনা প্রতিরোধে ইমিউনিটি বাড়াতে চায় না, প্রতিবেশী দেশগুলোরও ইমিউনিটি বাড়াতে চাই আমরা।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০২১ ২২:৫৯
প্রিন্ট করুন printer

তামিমার মুখোশ খুলে লাভ আমার একার না, সমগ্র পুরুষ জাতির : রাকিব

অনলাইন ডেস্ক

তামিমার মুখোশ খুলে লাভ আমার একার না, সমগ্র পুরুষ জাতির : রাকিব

বিয়ে নিয়ে বিতর্কের মুখে গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন ক্রিকেটার নাসির হোসেন ও তার স্ত্রী তামিম সুলতানা তাম্মি। তারা দাবি করেছেন, আমরা দু'জনই প্রাপ্ত বয়স্ক। আমরা আইনগতভাবে, ধর্ম অনুযায়ী বিয়ে করেছি। কোন সমস্যা থাকলে এভাবে লোক জানিয়ে বিয়ে করতাম না।

আজ বুধবার এক সংবাদ সম্মেলনে নাসির-তামিমার এমন প্রতিক্রিয়ার পরই একটি বেসরকারি টেলিভিশনের নিয়মিত লাইভ অনুষ্ঠানে মুখ খুলেছেন তামিমার সাবেক স্বামী রাকিব হাসান। তিনি তামিমার মুখোশ খুলে দিতে চান বলে জানিয়ে বলেন, আমি আমার বউকে ফেরত চাচ্ছি না কিন্তু পুরো দুনিয়ার সামনে তার মুখোশ খুলে দিতে চাই।

এতে তার কী লাভ জানতে চাইলে রাকিব বলেন, মুখোশ খুলে লাভ আমার একার না, সমগ্র পুরুষ জাতির লাভ। যেসব বউরা এমন করতে চায়, যাদের চরিত্র ভালো না তারা সাবধান হবে। আর যারা অন্যদের বউকে নিয়ে যেতে চায় তারাও সাবধান হবে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০২১ ২২:০৫
প্রিন্ট করুন printer

চিরনিদ্রায় শায়িত সৈয়দ আবুল মকসুদ

অনলাইন ডেস্ক

চিরনিদ্রায় শায়িত সৈয়দ আবুল মকসুদ

প্রখ্যাত সাংবাদিক, গবেষক ও কলাম লেখক সৈয়দ আবুল মকসুদের দাফন সম্পন্ন হয়েছে। জাতীয় প্রেসক্লাব ও কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে রাজধানীর আজিমপুর কবরস্থানে তাকে চিরনিদ্রায় শায়িত করা হয়। 

আজ বুধবার দুপুরে তার কফিন স্কয়ার হাসপাতাল থেকে জাতীয় প্রেসক্লাবে নেয়া হয়। সেখানে নামাজে জানাজায় অনুষ্ঠিত হয়, পরে সাংবাদিকরা তার প্রতি শ্রদ্ধা জানান। এরপর আবুল মকসুদের মরদেহ নিয়ে যাওয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদনের পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে তার আরেক দফা জানাজা অনুষ্ঠিত হয়। পরে সন্ধ্যায় আজিমপুর কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

জাতীয় প্রেসক্লাবে সৈয়দ আবুল মকসুদের জানাজায় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক ইলিয়াস খানসহ সর্বস্তরের সাংবাদিকরা।

উল্লেখ্য, সৈয়দ আবুল মকসুদ বাংলাদেশের রাজনীতি, সমাজ, সাহিত্য ও সংস্কৃতি নিয়ে নানা বই ও প্রবন্ধ লিখেছেন। বিখ্যাত সাহিত্যিক ও রাজনীতিবিদদের জীবন ও কর্ম নিয়ে গবেষণামূলক প্রবন্ধ লিখেছেন। পাশাপাশি কাব্যচর্চাও করেছেন। তার রচিত বইয়ের সংখ্যা চল্লিশের ওপর। বাংলা সাহিত্যে সামগ্রিক অবদানের জন্য তিনি ১৯৯৫ সালে বাংলা একাডেমি পুরস্কার লাভ করেন।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০২১ ২১:৪৬
প্রিন্ট করুন printer

মশা নিধনে নতুন কীটনাশক আমদানি করা হয়েছে : মেয়র তাপস

অনলাইন ডেস্ক

মশা নিধনে নতুন কীটনাশক আমদানি করা হয়েছে : মেয়র তাপস

ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপস বলেছেন, মশক নিধনে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নতুন করে কীটনাশক আমদানি করেছে। আগামী দুই সপ্তাহ পর থেকেই নতুন কীটনাশক প্রয়োগ শুরু হবে। 

আজ দুপুরে রাজধানীর টিটিপাড়া এবং কমলাপুর এলাকা সংলগ্ন মাঠে নিয়মিত পরিদর্শন শেষে একথা বলেন তিনি। মেয়র তাপস আরও বলেন, মশার ওষুধের মান যাতে ঠিক থাকে সেটার জন্য আমরা বারবার পরীক্ষা করাই। তবে কিছুদিন ধরে একটি কীটনাশক ব্যবহৃত হলে মশা সেটিতে সহনশীল হয়ে যায়। এজন্য আমরা কীটনাশক পরিবর্তনও করেছি। এরই মাঝে আমরা নতুন কীটনাশক আমদানি করেছি। আগামী দুই সপ্তাহ পর থেকেই নতুন কীটনাশক প্রয়োগ করা হবে যাতে করে মশকের যে সহনশীলতা রয়েছে সেটা থেকে বেড়িয়ে আসা যায়। 

তিনি বলেন, আমরা সকালে ঢাকা দক্ষিণ সিটির সঙ্গে যুক্ত হওয়া নতুন ৭৫ নম্বর ওয়ার্ডের ফকিরখালী এলাকা পরিদর্শন করেছি। এটি মূলত প্রত্যন্ত একটি গ্রাম। এই এলাকায় কীভাবে আমাদের মহাপরিকল্পনার আওতায় নতুন করে যাতায়াত ব্যবস্থা এবং উন্নত শহরের সুযোগ সুবিধা নিশ্চিত করা যায় সেসব বিষয় নিয়ে আমরা সরেজমিন করেছি। 

ট্রাকস্ট্যান্ড অপসারণ করে খেলার মাঠ করা হবে কি না সাংবাদিকদের এমন প্রশ্নে মেয়র তাপস বলেন, এজন্যই আমরা আজ ৮ নম্বর ওয়ার্ডের টিটিপাড়া, কমলাপুর সংলগ্ন এলাকায় পরিদর্শনে এসেছি। আমাদের প্রত্যেকটি ওয়ার্ডেই যেনো একটি করে খেলার মাঠ এবং উন্মুক্ত জায়গা থাকে যেখানে আমাদের সন্তানেরা খেলতে পারে সেই লক্ষ্যে আমরা কাজ করছি। 

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০২১ ২১:৪২
আপডেট : ২৪ ফেব্রুয়ারি, ২০২১ ২৩:২৬
প্রিন্ট করুন printer

বৃহস্পতিবার গ্যাস থাকবে না ঢাকার যেসব এলাকায়

অনলাইন ডেস্ক

বৃহস্পতিবার গ্যাস থাকবে না ঢাকার যেসব এলাকায়

গ্যাস পাইপলাইন সংস্কার কাজের জন্য আগামীকাল বৃহস্পতিবার রাজধানীর বেশ কিছু এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে বলে জানিয়েছে তিতাস গ্যাস।

বুধবার এক বিজ্ঞপ্তিতে তিতাস গ্যাস জানায়, বৃহস্পতিবার সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত রাজধানীর মগবাজার তালতলা গলি, ওহাব সড়ক, নয়াটোলা, চেয়ারম্যান গলি, মধুবাগ ও আশপাশের এলাকায় আবাসিকসহ সব শ্রেণির গ্রাহকদের গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

গ্যাসের স্বল্পচাপজনিত সমস্যা নিরসনের জন্য এসব এলাকায় গ্যাস সরবরাহ বৃহস্পতিবার নির্দিষ্ট সময়ের জন্য বন্ধ থাকবে বলে জানায় তিতাস গ্যাস।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০২১ ২০:৪১
প্রিন্ট করুন printer

যে কারণে সরকারের সর্বাত্মক সহযোগিতা চায় বিএনপি

অনলাইন ডেস্ক

যে কারণে সরকারের সর্বাত্মক সহযোগিতা চায় বিএনপি
ড. খন্দকার মোশাররফ হোসেন (ফাইল ছবি)

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে বিএনপি ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে বলে জানিয়েছেন দলের স্থায়ী কমিটির জ্যেষ্ঠ সদস্য ও সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক ড. খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেন, ‘বছরজুড়েই নানা কর্মসূচি দিয়ে মাঠে থাকতে চায় বিএনপি। এ কর্মসূচি পালনে সরকার ও আইনশৃঙ্খলা বাহিনীর সর্বাত্মক সহযোগিতা চায় রাজপথের এই বিরোধী দল।’ আজ বুধবার বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে এ কথা বলেন খন্দকার মোশাররফ। 

তিনি বলেন, আমরা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী সবাই উদযাপন করতে চাই। আমরা আইনশৃঙ্খলা বাহিনীর কাছে আমাদের এসব অনুষ্ঠানের নিরাপত্তা এবং সুষ্ঠুভাবে যাতে করতে পারি, তার জন্য সহযোহিতা চাইব। তেমনিভাবে আমরা সরকারের কাছেও সহযোগিতা চাই, যাতে করে আমরা ৫০ বছর পূর্তির এই যে আমাদের আবেগ, আমাদের যে উচ্ছ্বাস, নির্বিঘ্নে, সুন্দরভাবে পালন করতে পারি, তার জন্য সরকারের কাছ থেকে সর্বাত্মক সহযোগিতা চাই।'

আজকের সংবাদ সম্মেলনে জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, সেলিমা রহমান ও সদস্য সচিব আবদুস সালাম উপস্থিত ছিলেন। এছাড়া চেয়ারপারসনের একান্ত সচিব এবিএম আবদুস সাত্তার, তথ্য ও গবেষণাবিষয়ক সহসম্পাদক রিয়াজ উদ্দিন নসু ও চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

পরবর্তী খবর