শিরোনাম
প্রকাশ : ৫ মার্চ, ২০২১ ১৯:০০
আপডেট : ৫ মার্চ, ২০২১ ১৯:৫০
প্রিন্ট করুন printer

কুমিল্লার ৫৬ চিত্রশিল্পীর ছবি নিয়ে প্রদর্শনী

কুমিল্লা প্রতিনিধি:

কুমিল্লার ৫৬ চিত্রশিল্পীর ছবি নিয়ে প্রদর্শনী

কুমিল্লা জেলায় ৭ দিনব্যাপী চিত্রকর্ম প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। জেলা শিল্পকলা একাডেমিতে চিত্র প্রদর্শনীর আয়োজন করেন পথিকৃত কুমিল্লা চারুশিল্পী পরিষদ।

বৃহস্পতিবার সন্ধ্যায় কুমিল্লা শিল্পকলা একাডেমিতে চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন কুমিল্লা সদর আসনের এমপি আ ক ম বাহাউদ্দিন বাহার। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সাবেক অধ্যাপক শিল্পী খাজা কাইয়ুম, বাংলাদেশ চারুশিল্পী পরিষদের সহ- সভাপতি শিল্পী নাজমা আক্তার, শিল্পী শাহরুল হায়দার। 

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কুমিল্লা কালচারাল অফিসার আয়াজ মাবুদ ও ভাস্কর্য শিল্পী উত্তম গুহ। 

কুমিল্লা পথিকৃত চারুশিল্প পরিষদের সভাপতি চন্দন রায় বলেন, করোনাকালীন সময়ে কুমিল্লার শিল্পীরা ঘরে বসে না থেকে কাজ করেছে। তাদের কাজের ফসল এই চিত্র প্রদর্শনী।  

আয়োজক সূত্রে জানা যায়, কুমিল্লার ৫৬ জন চিত্রশিল্পীর ১৮৫ ছবি প্রদর্শনীতে ঠাঁই পেয়েছে। আগামী ১০ মার্চ পর্যন্ত বিকেল ৩ টা থেকে রাত ৮ টা পর্যন্ত  প্রদর্শনী চলবে। 
প্রদর্শনীতে  অংশগ্রহণ করেছেন চিত্রশিল্পী  ইসরাত রুমা। তিনি জানান, নিঃসন্দেহে এমন আয়োজন আগামী প্রজন্মকে মননশীল কাজে উদ্বুদ্ধ করবে। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেত্রী চিত্রলেখা গুহ, কবি সৈয়দ আহামাদ তারেক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ফরিদ উদ্দিন সিদ্দিকীসহ অন্যান্যরা।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর