২৮ নভেম্বর, ২০২১ ১৬:৪০

মৃত্যুবার্ষিকীতে মেয়র হানিফের কবরে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

অনলাইন ডেস্ক

মৃত্যুবার্ষিকীতে মেয়র হানিফের কবরে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

সংগৃহীত ছবি

ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও ঢাকা সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচিত মেয়র মোহাম্মদ হানিফের ১৫তম মৃত্যুবার্ষিকী আজ। মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার কবরে শ্রদ্ধা জানিয়েছেন সর্বস্তরের মানুষ।

রবিবার আজিমপুর কবরস্থানে মেয়র মোহাম্মদ হানিফের কবরে শ্রদ্ধা জানাতে যান সর্বস্তরের মানুষ। সেই সঙ্গে মেয়র হানিফের ছেলে মোহাম্মদ সাঈদ খোকন নেতা-কর্মীসহ কবরে শ্রদ্ধা জানাতে যান, পরে দোয়ায় অংশ নেন।

এসময় সাঈদ খোকন বলেন, আমার প্রয়াত বাবার জন্য সবাই দোয়া করবেন। আমার বাবা জীবনে সাধারণ মানুষের জন্য কাজ করে গেছেন। আমি তার সন্তান হিসেবে এই শহরের মানুষের কাছে, এই দেশের মানুষের কাছে দোয়া চাই।

ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও ঢাকা সিটি করপোরেশনের প্রথম নির্বাচিত মেয়র মোহাম্মদ হানিফ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্নেহধন্য ছিলেন। হানিফ ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় মারাত্মকভাবে আহত হওয়ার পর অসুস্থ অবস্থায় ২০০৬ সালের ২৮ নভেম্বর মারা যান।

হানিফের ১৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন। এছাড়াও জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী হানিফের মৃত্যুবার্ষিকী উপলক্ষে প্রকাশিত স্মরণিকায় বাণী দিয়েছেন।

মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজিমপুর কবরস্থানে কবরে শ্রদ্ধা নিবেদন ও আজিমপুরে মেয়র মোহাম্মদ হানিফ জামে মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসহ সকল স্তরের মানুষে এতে অংশ নেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর