৪ ডিসেম্বর, ২০২১ ১০:২০

শীতের সবজিতে স্বস্তি, নতুন আলু ৫০

নিজস্ব প্রতিবেদক

শীতের সবজিতে স্বস্তি, নতুন আলু ৫০

ফাইল ছবি

শীতের সবজিতে এখন বাজার ভরপুর। দাম কমায় নতুন সবজির প্রতি ক্রেতাদের আগ্রহও অনেক বেশি। এক সপ্তাহের ব্যবধানে বেশির ভাগ সবজির দাম কেজিতে অন্তত ২০ টাকা কমেছে। নতুন আলুর কেজি বিক্রি হচ্ছে ৫০ টাকা। পুরান আলু আগের মতোই ২৫ টাকা কেজি দরেই বিক্রি হচ্ছে। 

শিম বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকায়। গত সপ্তাহে ৮০ টাকা কেজি বিক্রি হওয়া গাজর এখন ৬০ টাকায় পাওয়া যাচ্ছে। পাকা টমেটোর কেজি বিক্রি হচ্ছে ১৪০ থেকে ১৬০ টাকা। আর কাঁচা টমেটো ৪০ থেকে ৫০ টাকা কেজি। পটোল, বরবটি, ফুলকপি ও বাঁধাকপির দাম কমেছে। পটোলের কেজি ৪০ থেকে ৫০ টাকা। বরবটি ৫০ থেকে ৭০ টাকা। ফুলকপি প্রতিটি ৩০ থেকে ৫০ ও বাঁধাকপি ৩০ থেকে ৪০ টাকায় বিক্রি হচ্ছে। এ ছাড়া ঝিঙে ৪০ থেকে ৫০, করলা ৬০ থেকে ৮০ ও চিচিঙ্গা ৪০ থেকে ৫০ টাকায় বিক্রি হতে দেখা গেছে। কাঁচকলা প্রতি হালি ৩০ থেকে ৩৫, লাল শাক ১০ থেকে ১৫, মুলা শাক ১০ থেকে ১৫ ও পালং শাকের আঁটি বিক্রি হচ্ছে ২০ থেকে ২৫ টাকায়।

সপ্তাহের ব্যবধানে মুরগির দামও কিছুটা কমেছে। সাদা মুরগির কেজি বিক্রি হচ্ছে ১৪৫ থেকে ১৫৫ টাকায়। যা গত সপ্তাহে ছিল ১৫৫ থেকে ১৬০ টাকা। সোনালি মুরগির কেজি ২৯০ থেকে ৩২০ ও লাল লেয়ার মুরগির কেজি বিক্রি হচ্ছে ২২০ থেকে ২৩০ টাকায়। যা গত সপ্তাহে ছিল ২৪০ থেকে ২৫০ টাকা।

মাছ বাজার ঘুরে দেখা গেছে, রুই মাছের কেজি বিক্রি হচ্ছে ২৮০ থেকে ৩৫০ টাকায়। একই দামে বিক্রি হচ্ছে কাতলা মাছ। এ ছাড়া দেশি শিং মাছের কেজি বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৩৫০ টাকায়। একই দামে বিক্রি হচ্ছে টাকি মাছ। শোল মাছের কেজি ৫০০ থেকে ৬০০, তেলাপিয়া ও পাঙ্গাশের কেজি বিক্রি হচ্ছে ১৫০ থেকে ১৭০ টাকায়। ১ থেকে দেড় কেজি ওজনের ইলিশ বিক্রি হচ্ছে ১ হাজার থেকে ১ হাজার ২০০ টাকায়। এ ছাড়া ছোট ইলিশ বিক্রি হচ্ছে ৫০০ থেকে ৬০০ টাকা কেজি। নলা মাছ ১৭০ থেকে ২০০ ও চিংড়ি বিক্রি হচ্ছে ৬০০ থেকে ৬৫০ টাকা কেজি।

বিডি প্রতিদিন/হিমেল

সর্বশেষ খবর