২২ জানুয়ারি, ২০২২ ২১:০৮

শিক্ষামন্ত্রীর পদত্যাগ করা উচিত : ডা. জাফরুল্লাহ

অনলাইন ডেস্ক

শিক্ষামন্ত্রীর পদত্যাগ করা উচিত : ডা. জাফরুল্লাহ

ফাইল ছবি

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ঘটনায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির পদত্যাগ করা উচিত বলে দাবি করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, বলেন, আজকে শাবিপ্রবির শিক্ষার্থীরা আন্দোলন করছে। এজন্য শাবিপ্রবির ভিসি পুলিশ দিয়ে ছাত্রদের মেরেছেন। তাই তার (শিক্ষামন্ত্রী) আজকেই পদত্যাগ করে ছাত্রদের কাছে ক্ষমা চাওয়া উচিত। শুধু পুলিশ দিয়ে পেটানোর জন্য ছাত্রদের কাছে ক্ষমা চাওয়া উচিত।

আজ শনিবার ধানমন্ডি গণস্বাস্থ্য নগর হাসপাতালে ভাসানী অনুসারী পরিষদের উদ্যোগে ‘মওলানা ভাসানীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে’ এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। ডা. জাফরুল্লাহ বলেন, এই সরকার আমাদের বাঁদর খেলা দেখাচ্ছে। এ সরকার মনে করে আমরা সবাই বোকা। আসলে সরকার পুরোপুরি জনগণ থেকে বিচ্ছিন্ন। সারা পৃথিবী আমাদের গণতন্ত্র হরণ, খুন-গুম, আমাদের অধিকার, দুর্নীতি সবকিছুই জানে। এখন এই বিষয়গুলোর ইস্যুতে আমাদের মিলিতভাবে সংগ্রাম গড়ে তোলা ছাড়া মুক্তি আসবে না।

তিনি বলেন, আগামী নির্বাচন পূর্ববর্তী দুই নির্বাচনকেও ছাড়িয়ে যাবে। এসব ব্যাপারে সতর্ক হতে হবে। আমি মনে করি না, তিন মাসের তত্ত্বাবধায়ক সরকার কোনো পরিবর্তন আনতে পারবে। অন্তত দুই বছরের জন্য একটা জাতীয় সরকার বা সর্বদলীয় সরকার দরকার।

ভাসানী অনুসারী পরিষদের প্রেসিডিয়াম সদস্য মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীরের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন গণসংহতি পরিষদের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসু ভিপি নুরুল হক নুর ও রাষ্ট্রসংস্কার আন্দোলনের নেতা অ্যাডভোকেট হাসনাত কাইয়ুমসহ আরও অনেকে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর