১৬ আগস্ট, ২০২২ ০০:৫৬

শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয় ও ফাউন্ডেশনে জাতীয় শোকদিবস পালিত

অনলাইন ডেস্ক

শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয় ও ফাউন্ডেশনে জাতীয় শোকদিবস পালিত

দোয়া, আলোচনা ও শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগীতাসহ বিভিন্ন আনুষ্ঠানিকতায় স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোকদিবস-২০২২ পালন করেছে শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি ও শান্ত-মারিয়াম ফাউন্ডেশন। 

সোমবার বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে শান্ত-মারিয়াম একাডেমি অব ক্রিয়েটিভ টেকনোলজির শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগীতার মধ্যে দিয়ে শুরু হয় অনুষ্ঠান। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান শিল্পী অধ্যাপক (ঢাকা বিশ্ববিদ্যালয়) মোস্তাফিজুল হক, বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের চেয়ারম্যান ডা. মো. আহসানুল কবীর, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর শামসুন নাহার ও রেজিস্ট্রার ড. পাড় মশিয়ূর রহমানসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান ও শিক্ষক, কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে বাংলাদেশের স্বাধীনতা ও শূন্য থেকে একটি দেশের অবকাঠামোগত উন্নয়নে জাতির পিতার আত্মত্যাগ ও তাঁর বর্ণাঢ্য রাজনৈতিক ও পারিবারিক জীবনীর উপর আলোচনায় অংশ নেন শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি কনফুসিয়াস ক্লাস রুমের পরিচালক অধ্যাপক মহিউদ্দিন তাহের, বিশ্ববিদ্যালয়ের গভর্নমেন্ট এন্ড পলিটিকস বিভাগের অধ্যাপক ড. ইয়াসমিন আহমেদ ও অন্যান্য অতিথিবৃন্দ। 

তারা শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মরহুম মো. ইমামুল কবীর শান্তের মুক্তিযুদ্ধে অংশগ্রহণসহ যুদ্ধ পরবর্তী দেশে শিক্ষা ও কর্মসংস্থান তৈরিতে তার অবদান সম্পর্কেও আলোচনা করেন। অতঃপর শান্ত-মারিয়াম একাডেমি অব ক্রিয়েটিভ টেকনোলজির শিশু-কিশোরদের চিত্রাংকন প্রতিযোগীদের পুরস্কার বিতরণের মধ্যে দিয়ে শেষ হয় অনুষ্ঠান।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর