৩০ অক্টোবর, ২০২২ ১৩:৫৯

বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বিএনপির কর্মসূচি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বিএনপির কর্মসূচি ঘোষণা

আগামী ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস পালন করবে বিএনপি। উপলক্ষে দলটির পক্ষ থেকে একগুচ্ছ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

রবিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক যৌথ সভা শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংবাদ সম্মেলন করে এ কর্মসূচি ঘোষণা করেন।

যৌথ সভায় দলের যুগ্ম মহাসচিববৃন্দ, সম্পাদকবৃন্দ, বিএনপি-ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতৃবৃন্দ এবং কেন্দ্রীয় অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি, আহবায়ক ও সাধারণ সম্পাদক,সদস্য সচিবগণ উপস্থিত ছিলেন।

কর্মসূচির মধ্যে রয়েছে:-

১। ৭ নভেম্বর সকাল ৬ টায় নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে দলীয় কার্যালয়গুলোতে দলীয় প্রতাকা উত্তোলন করা হবে।

২। ৭ নভেম্বর সকাল ১১ টায় দলের মহাসচিবসহ জাতীয় স্থায়ী কমিটির সদস্যবৃন্দ প্রয়াত জিয়াউর রহমান এর মাজারে পুস্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠ করবেন।

৩। দিবসটি উপলক্ষে আগামী ৭ নভেম্বর বিএনপি’র উদ্যোগে নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বেলা ২ টায় উন্মুক্ত আলোচনা সভার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

৪। এছাড়াও দিবসটি উপলক্ষে দলের অঙ্গ ও সহযোগী সংগঠন স্ব স্ব উদ্যোগে আলোচনা সভা ও অন্যান্য কর্মসূচি পালন করবে।  

৫। ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে ইতোমধ্যে সারাদেশে জেলা ও মহানগরে পোষ্টার পাঠানো হয়েছে। দিবসটি উপলক্ষে ক্রোড়পত্র প্রকাশ করা হবে।

৬। অনুরুপভাবে দেশব্যাপী বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে স্থানীয় সুবিধানুযায়ী ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে যথাযোগ্য মর্যাদায় আলোচনা সভাসহ অন্যান্য কর্মসূচি পালিত হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, বিএনপি নেতা সরফত আলী সপু, এবিএম মোশাররফ হোসেন, সুলতানা রহমান, আমিনুল হক, রফিকুল আলম মজনু, সুলতান সালাহ উদ্দিন টুকু, মুনায়েম মুন্না প্রমুখ উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর