২৬ নভেম্বর, ২০২২ ১৫:০৬

রংপুরে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

সংবাদ সম্মেলন

বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে পুলিশের করা মামলা প্রত্যাহারে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে রংপুর জেলা বিএনপি। শনিবার নগরীর গ্রান্ড হোটেল মোড়ে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই দাবি জানানো হয়।

এসময় জেলা বিএনপি’র সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাবেক উপজেলা চেয়ারম্যান আফসার আলী বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রদল নেতা নয়ন হত্যার প্রতিবাদে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলে পুলিশ নেতাকর্মীদের উপর হামলা চালায়। এতে ১৭ জন নেতাকর্মী আহত হয়। এ ঘটনায় কর্মসূচিতে অংশ না নেওয়া নেতার নাম উল্লেখসহ ২০০ জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে এ মিথ্যা-ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করা না হলে সপ্তাহব্যাপী উপজেলা-পৌরসভায় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে।

এ ব্যাপারে মেট্রোপলিটন কোতয়ালী থানার ওসি (তদন্ত) হোসেন আলী বলেন, সরকারি কাজে বাধাসহ পুলিশের উপর হামলার মামলায় এখন পর্যন্ত দুজনকে গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রদল নেতা নয়ন হত্যার প্রতিবাদে গত ২২ নভেম্বর বিকেলে রংপুরে বিক্ষোভ মিছিলে বিএনপি-নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ৩ পুলিশসহ আহত হয়েছেন কমপক্ষে ২৫ জন। এ ঘটনায় ওই দিন রাতে মেট্রোপলিটন কোতয়ালী থানার এসআই রফিকুল ইসলাম বাদী হয়ে জেলা বিএনপি আহ্বায়ক সাইফুল ইসলাম, সদস্য সচিব আনিছুর রহমান লাকু, জেলা যুবদলের সভাপতি নাজমুল আলম নাজুসহ দুই শতাধিক অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে মামলা করেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর