৩ জুন, ২০২৩ ১৯:৫২

অভিযোগ তদন্তে গিয়ে হামলার শিকার পুলিশ, গ্রেফতার ৩

আটজনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, রংপুর

অভিযোগ তদন্তে গিয়ে হামলার শিকার পুলিশ, গ্রেফতার ৩

রংপুরের গঙ্গাচড়ায় একটি অভিযোগ তদন্তে গিয়ে গ্রামবাসীর হামলায় চার পুলিশ সদস্য আহত হয়েছে। তাদের মধ্যে রেজায়ে রাব্বি নামে এক এসআইকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। শুক্রবার রাতে গঙ্গাচড়া উপজেলার বড়বিল ইউনিয়নের দক্ষিণ পানাপুকুর চৌধুরীহাট দোলাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় এক নারীসহ গ্রেফতার তিনজনকে শনিবার বিকেলে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন-জাকির হোসেন (৩৭), ময়না বেগম (৪০) ও মিরকুলাল (৪৫)।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, রংপুর নগরীর সিও বাজার এলাকার মাহবুবুর রহমান বড়বিল ইউনিয়নে আশরাফুলের কাছ থেকে ৭৫ শতক জমি বায়নাপত্র করেন। তাতে উল্লেখ রয়েছে, ছয় মাসের মধ্যে জমির সম্পূর্ণ টাকা বুঝিয়ে দিয়ে জমির মালিকের কাছ থেকে দলিল করে নেবেন মাহবুবুর রহমান। কিন্তু ছয় মাস পেরিয়ে গেলেও টাকা বুঝিয়ে দিয়ে জমি দলিল করে নিতে ব্যর্থ হন তিনি।

ফলে জমির মালিক আশরাফুল শুক্রবার তার জমিতে গাছ লাগাতে গেলে মাহবুবুর থানায় অভিযোগ দেন। পরে আশরাফুলও অভিযোগ দায়ের করেন। অভিযোগ তদন্তে পাঁচ পুলিশ সদস্য বিষয়টি তদন্ত করতে শুক্রবার সন্ধ্যার পরে ঘটনাস্থলে উপস্থিত হন। এসময় আশরাফুলকে পুলিশ গাড়িতে তুলে নিয়ে আসতে চাইলে গ্রামের লোকজন বাধা দেন এবং পুলিশের কাছে থাকা অস্ত্র কেড়ে নিয়ে তাদের উপর হামলা চালান। এতে চার পুলিশ সদস্য আহত হন।

খবর পেয়ে গঙ্গাচড়া মডেল থানা পুলিশের সদস্যরা তাদের উদ্ধার করতে গেলে এক পর্যায়ে স্থানীয় লোকজনের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এসময় এক নারীসহ তিনজনকে গ্রেফতার করে পুলিশ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) প্রীতি সাহা জানান, আহত এসআই রেজায়ে রাব্বির শরীরের বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন রয়েছে। তিনি গুরুতর আহত হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি তিন আহত পুলিশ সদস্য মিথুন রায়, ওয়েদুর রহমান ও শরিফুল ইসলামকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

গঙ্গাচড়া মডেল থানার ওসি দুলাল হোসেন জানান, পুলিশের ওপর হামলার ঘটনায় আটক তিনজনকে শনিবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। এ ঘটনায় পুলিশের এসআই আব্দুর রউফ বাদী হয়ে আটজনের নাম উল্লেখ করে মামলা করেছেন। মামলায় আরও কয়েকজনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর