৯ জুন, ২০২৩ ১২:২০

অবশেষে স্বস্তির বৃষ্টিতে ভিজল রাজধানী

অনলাইন ডেস্ক

অবশেষে স্বস্তির বৃষ্টিতে ভিজল রাজধানী

রাজধানীতে তীব্র গরমে অবশেষে স্বস্তি হয়ে দেখা দিয়েছে বৃষ্টি। সকাল থেকেই রাজধানীর বিভিন্ন এলাকায় ঝুম বৃষ্টি হতে দেখা গেছে। আজ শুক্রবার (৯ জুন) সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর পল্টন, মতিঝিল, গুলিস্তান, বাড্ডা, রামপুরা, বারিধারা, গুলশান, মগবাজার, হাতিরঝিল, মুগদা, খিলগাঁও, বাসাবো, যাত্রাবাড়ীসহ বেশ কিছু এলাকায় এ বৃষ্টি হতে দেখা যায়। বৃষ্টির সাথে ছিল বিজলির চমক, মেঘের ডাক।

গতকাল বৃহস্পতিবারও রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হয়। আগের দিন থেকেই রাজধানীর তাপমাত্রা তুলনামূলক কম ছিল। রাত থেকেই ঢাকার আকাশ ছিল মেঘলা। বেলা সোয়া ১১টা পর্যন্ত তেমন কোথাও সূর্যের মুখ দেখা যায়নি। 

এদিকে, দেশের সব বিভাগেই এদিন বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। যদিও এ সময় দেশের কয়েকটি জেলায় বয়ে যাওয়া মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে।

সকাল ৯টায় আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, চট্টগ্রাম ও বরিশাল বিভাগের অনেক জায়গায়, রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও খুলনা বিভাগের দু'এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়া ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে চট্টগ্রাম ও বরিশাল বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

এছাড়াও রাজশাহী, নওগাঁ, সিরাজগঞ্জ, নেত্রকোনা ও সিলেট জেলাসহ রংপুর বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা দেশের উত্তরপশ্চিমাঞ্চলে অব্যাহত থাকতে পারে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর