১২ এপ্রিল, ২০২৪ ১৫:২৪

রংপুরের বিনোদন কেন্দ্রে মানুষের ভিড়

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরের বিনোদন কেন্দ্রে মানুষের ভিড়

রংপুরে ঈদুল ফিতরের পরের দিন শিশু-কিশোরসহ সব বয়সের মানুষের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে বিনোদন উদ্যানগুলোতে। ঈদেও আনন্দ ভাগাভাগি করে নিতে শিশু-কিশোরদের সঙ্গে অভিভাবকদেরও উপস্থিতিও ছিল লক্ষ্যণীয়। তারা প্রচণ্ড গরমকে উপেক্ষা করে মেতে উঠেছিল ঈদ আনন্দে। 

রংপুর মহানগরীর বিনোদন উদ্যান চিড়িয়াখানা, তাজহাট জমিদার বাড়ি ও জাদুঘর, চিকলিপার্ক, কালেক্টরেট সুরভি উদ্যান, টাউন হল চত্বরসহ সবস্থানেই দেখা গেছে মানুষের ঢল। একই চিত্র শহর থেকে একটু দূরের ভিন্নজগত, আনন্দনগর, মহিপুরঘাট, কাউনিয়া তিস্তাসড়ক সেতু পয়েন্টেও। ছোট-বড় সব বয়সী মানুষের মাঝে ঈদ উদযাপনের ব্যস্ত রয়েছে বিনোদন কেন্দ্রগুলো। 

ঈদের দ্বিতীয় দিন শুক্রবার রংপুরের কয়েকটি বিনোদন স্পট গুলো ঘুরে এ চিত্র দেখা গেছে।

রংপুর চিড়িয়ারখানার ভিড় ছিল দেখার মতো। অনেক অভিভাবক তাদেরও শিশুসন্তান নিয়ে এসেছেন ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে। 

রবিউল ইসলাম নামে একজন এসেছে স্ত্রী সন্তান নিয়ে। তিনি বলেন, ঈদের পরের দিন সময় কাটাতে তারা এখানে এসেছেন। তাদের মত অনেক দম্পতি সন্তানসহ এসেছেন চিড়িয়াখানায়। কিশোর-তরুণদের দেখা গেছে, ছোট ছোট পিকআপে করে বিনোদন কেন্দ্রে আসছেন। নগরীতে অবস্থিত তাজহাটরাজবাড়ি ও জাদুঘর। ঈদের পর দিনই এখানে সব মানুষের পদচারণায় মুখর ছিল। ঐতিহ্যবাহি এই বাড়িটি রংপুরের বিনোদন প্রেমিদের মধ্যে সবচেয়ে আর্কষণীয়। 

অন্যদিকে, রংপুর সিটি কর্পোরেশনের উদ্যোগে রংপুর বেতার কেন্দ্রের কোল ঘেঁষেই নির্মিত রংপুর সিটি চিকলি পার্ক। সেখানে বিশাল চিকলি বিলের আশপাশ ঘিরে সাজানো হয়েছে শিশু-কিশোরদের আকৃষ্ট করার মতো নানা আয়োজন। বিলের বুকে স্পিডবোর্ড চলছে দ্রুত বেগে এ পাশ থেকে ওপাশ। হৈ হুলোরে মেতে উঠছে সবাই। আর স্পিডবোর্ডেও ছুটে চলার বেগে বড়বড় ঢেউ এসে ধাক্কা মারছে বিলের দু’কূলে। ছিটকে আসা জলরাশিতে মজা করছেন ছোটবড় সব মানুষই। 

রংপুর চিড়িয়াখানার শিশুপার্কে দলবদ্ধভাবে ঘুরতে আসা একদল তরুণ বলেন, বেশ মজাই হয়েছে। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর