শিরোনাম
১৪ এপ্রিল, ২০২৪ ১৩:৩৯

প্রানের উৎসব বাংলা নববর্ষ উদযাপন খুলনায়

নিজস্ব প্রতিবেদক, খুলনা

প্রানের উৎসব বাংলা নববর্ষ উদযাপন খুলনায়

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

চিরন্তন বাংলা সংস্কৃতি ধারণ করতে বাঙালির প্রানের উৎসব বাংলা নববর্ষ-১৪৩১ উদযাপন করেছে খুলনাবাসী। রবিবার (১৪ এপ্রিল) সকালে খুলনা জেলা শিল্পকলা একাডেমীতে বৈশাখী গানের মাধ্যমে বর্ষবরণের অনুষ্ঠান শুরু হয়। 

পরে খুলনা জেলা প্রশাসন ও শিল্পকলা একাডেমীর পক্ষ থেকে মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। ঢোল-তবলা, একতারা বিভিন্ন বাদ্যযন্ত্র ও দেশীয় সংস্কৃতির প্রতিচ্ছবি সম্বলিত বিলবোর্ড পোস্টকার্ড, ফেস্টুন, মুখোশসহ সব বয়সী মানুষের উচ্ছ্বল উপস্থিতিতে শোভাযাত্রা আনন্দে রঙিন হয়ে ওঠে।

খুলনা রেলস্টেশন থেকে শুরু হয়ে শোভাযাত্রাটি শিল্পকলা একাডেমীতে এসে শেষ হয়। এতে খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, সংসদ সদস্য এসএম কামাল হোসেন, জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মোজাম্মেল হকসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেয়। পরে জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এছাড়া নগরীর শিববাড়ি মোড়ে সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়। জাতিসংঘ পার্কে আব্বাস উদ্দিন একাডেমীর উদ্যোগে বৈশাখী মেলা ও সাংস্কৃতিক উৎসবের আয়োজন করা হয়। বাঙালি সংস্কৃতির প্রানের এই উৎসবে সামিল হতে পথে নামে আপামর বাঙালিরা।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর