শনিবার, ২৮ মার্চ, ২০২০ ০০:০০ টা

খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়ার ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়ার ইন্তেকাল

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অন্যতম আইনজীবী ও দলের আইনবিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া (৬০) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। গতকাল  রাত সোয়া আটটার দিকে রাজধানীর ধানমন্ডিতে গণস্বাস্থ্য হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুতে শোক জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ বাদ জোহর নরসিংদীর শিবপুরের কারারচর গ্রামে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হবে।

সানাউল্লাহ মিয়ার মৃত্যুর খবর বাংলাদেশ প্রতিদিনকে নিশ্চিত করেন রুহুল কবির রিজভী। তিনি জানান, অসুস্থ অবস্থায় গত বৃহস্পতিবার ধানমন্ডির গণস্বাস্থ্য হাসপাতালের সিসিউতে সানাউল্লাহ মিয়াকে ভর্তি করা হয়। সেখানে তিনি মারা যান। তার কিডনির সমস্যা ছিল এবং প্রচ  খিঁচুনির কারণে অক্সিজেন দিয়ে রাখা হয়েছিল। কিন্তু গতকাল সকাল থেকেই শ্বাসকষ্ট বেড়ে গিয়ে নিউমোনিয়ায় আক্রান্ত হন তিনি। সানাউল্লাহ মিয়া গত বছরের ৩ জানুয়ারি মস্তিষ্কে রক্তক্ষরণজনিত সমস্যায় (স্ট্রোক) আক্রান্ত হয়ে রাজধানীর নিউরোসায়েন্স হাসপাতালে ভর্তি হন। এরপর তিনি বিদেশে উন্নত চিকিৎসার জন্য যান। সর্বশেষ তার মুখের বাঁ পাশ বেঁকে যায়।

সানাউল্লাহ মিয়া ৩৩ বছর ধরে আইনপেশায় যুক্ত ছিলেন। তিনি বিএনপির জাতীয় নির্বাহী কমিটির আইনবিষয়ক সম্পাদকও ছিলেন। এছাড়াও বাংলাদেশ বার কাউন্সিলের ফিন্যান্স কমিটির সাবেক চেয়ারম্যান, ঢাকা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও সভাপতি, বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সিনিয়র যুগ্ম মহাসচিব, বেগম খালেদা জিয়ার আইনজীবী এবং এক-এগারোর পটভূমিতে বেগম খালেদা জিয়ার পক্ষে তার ভূমিকা ছিল দৃশ্যমান।

সর্বশেষ খবর