শিরোনাম
প্রকাশ : সোমবার, ৪ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৩ জানুয়ারি, ২০২১ ২৩:১০

ইসি ও বাণিজ্যমন্ত্রীর পদত্যাগ দাবি

বিএনপির দুই দিনের বিক্ষোভ কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক

বাণিজ্যমন্ত্রী ও ইসির পদত্যাগ দাবিতে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। কর্মসূচির মধ্যে রয়েছে আগামী ৭ জানুয়ারি সারা দেশে থানা পর্যায়ে মানববন্ধন এবং ১০ জানুয়ারি মহানগরে ও পৌরসভায় মানববন্ধন। গতকাল দুপুরে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন। মির্জা ফখরুল বলেন, দ্রব্যের দাম অস্বাভাবিক। চাল, ডাল, তেল, শাকসবজির দাম বেড়েছে। এগুলো এখন সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে যাচ্ছে।

এ কারণে আগামী ৭ জানুয়ারি সারা দেশে থানা পর্যায়ে মানববন্ধন করবে বিএনপি। তিনি বলেন, ‘দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থতার জন্য বাণিজ্যমন্ত্রীর পদত্যাগ চাই।’

পৌরসভা নির্বাচনের ঘটনাপ্রবাহ তুলে ধরে বিএনপি মহাসচিব বলেন, এই নির্বাচন কমিশন ব্যালট আর ইভিএম বলুন, কোনোটাতেই সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচন করার যোগ্য নয়। এই কমিশন সুষ্ঠু নির্বাচন পরিচালনা করতে পুরোপুরিভাবে ব্যর্থ হয়েছে। অবিলম্বে প্রধান নির্বাচন কমিশনারসহ সব কমিশনারের পদত্যাগ করা উচিত। তাদের পদত্যাগের দাবিতে আগামী ১০ জানুয়ারি পৌরসভা ও মহানগরীতে মানববন্ধন করবে বিএনপি। 

বিএনপি মহাসচিব আরও বলেন, ভারতের সিরাম ইনস্টিটিউট থেকে আনা অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা মানুষ কীভাবে পাবে, কারা পাবে এবং এর সংরক্ষণ ও বিতরণ করার বিষয়টি স্পষ্ট নয়। এর একটা সুনির্দিষ্ট কর্মপরিকল্পনা বা রোডম্যাপ জনগণের সামনে প্রকাশ করা উচিত।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর