শিরোনাম
প্রকাশ : রবিবার, ৩১ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৩০ জানুয়ারি, ২০২১ ২৩:৩২

ব্রাহ্মণবাড়িয়ার ঐতিহ্যবাহী টাউন খাল রক্ষার দাবি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার ঐতিহ্যবাহী টাউন খাল রক্ষার দাবি
ব্রাহ্মণবাড়িয়ার ঐতিহ্যবাহী টাউন খাল রক্ষায় গতকাল অনুষ্ঠিত মানববন্ধনে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন -বাংলাদেশ প্রতিদিন

ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের ওপর দিয়ে বয়ে যাওয়া টাউন খাল রক্ষার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। গতকাল বেলা ১১টার দিকে শহরের থানা ব্রিজে নদী নিরাপত্তার সামাজিক সংগঠন ‘নোঙর’ এর উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়। এতে সংগঠনটির নেতৃবৃন্দরা ছাড়াও নানা শ্রেণি-পেশার মানুষজন অংশ নেন। মানববন্ধনে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান লায়ন ফিরোজুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজের চেয়ারম্যান ডা. মো. আবু সাঈদ, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী প্রমুখ।

মানববন্ধন চলাকালে রাস্তা দিয়ে যাওয়ার সময় ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরী মানববন্ধনকারী দাবির সঙ্গে একাত্মতা পোষণ করেন।

এ সময় বক্তারা বলেন, ঐতিহ্যবাহী টাউন খালটি ব্রাহ্মণবাড়িয়ার মাটি ও মানুষের সঙ্গে মিশে আছে। এই খালের সৌন্দর্য বর্ধনের নামে পৌরসভার সাবেক মেয়র হাফিজুর রহমান মোল্লার সময়ে বিপুল পরিমাণ টাকা লুটপাট করা হয়েছে। খালটি রক্ষার্থে বিভিন্ন সময় আন্দোলন-সংগ্রাম হয়েছে। কিন্তু কোনো প্রতিকার হয়নি। তাই এই খালটি রক্ষার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি দাবি জানান বক্তারা।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর