রবিবার, ১৭ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

মন্দির-মন্ডপে হামলার প্রতিবাদে রাজধানীতে জাসদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

দেশের বিভিন্ন স্থানে হিন্দু ধর্মাবলম্বীদের পূজামন্ডপ, মন্দির, ঘরবাড়িতে হামলার প্রতিবাদে রাজধানীতে মানববন্ধন-সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)।

গতকাল রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে জিপিওর সামনে জাসদ ঢাকা মহানগর কমিটি আয়োজিত মানববন্ধন ও সমাবেশ থেকে বক্তারা বলেন, বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির অভিযাত্রাকে ব্যাহত করতেই ধর্মান্ধ সাম্প্রদায়িক রাজনৈতিক শক্তি সুপরিকল্পিতভাবে গুজব রটিয়ে দেশের বিভিন্ন স্থানে হিন্দু ধর্মাবলম্বীদের পূজামন্ডপ, মন্দির, ঘরবাড়িতে হামলা ও হত্যা করেছে। ধর্মান্ধ সাম্প্রদায়িক শক্তির ষড়যন্ত্র ও অপতৎপরতা রোধে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর অপ্রস্তুত অবস্থা ও গাফিলতির কারণেই মূল্যবান কয়েকটি প্রাণ ঝরে গেছে। তারা গুজব রটনাকারী ও উসকানিদাতা, হামলাকারীদের খুঁজে বের করে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। একইসঙ্গে সরকার ও প্রশাসনের ওপর সব দায়িত্ব ছেড়ে না দিয়ে দেশের সব গণতান্ত্রিক ও অসাম্প্রদায়িক রাজনৈতিক এবং সামাজিক শক্তিকে মাঠে নামার আহ্বান জানান।

সমাবেশে বক্তব্য রাখেন জাসদ কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ফজলুর রহমান বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল্লাহিল কাইয়ূম, শওকত রায়হান, মির্জা মো. আনোয়ারুল হক, আইনবিষয়ক সম্পাদক অ্যাড. মো. সেলিম, জাতীয় যুব জোটের সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন, জাতীয় শ্রমিক জোটের যুগ্ম সাধারণ সম্পাদক সরদার খোরশেদ প্রমুখ। সভাপতিত্ব করেন মহানগর জাসদের যুগ্ম সমন্বয়ক নুরুল আকতার। সমাবেশ শেষে জাসদের নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল সহকারে বঙ্গবন্ধু এভিনিউ এলাকা প্রদক্ষিণ করে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর