মঙ্গলবার, ২১ জুন, ২০২২ ০০:০০ টা

দুর্যোগে মানুষের পাশে নেই বিএনপি আছে শুধু বাগাড়ম্বরে : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

দুর্যোগে মানুষের পাশে নেই বিএনপি আছে শুধু বাগাড়ম্বরে : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, দুর্যোগ-দুর্বিপাকে বিএনপি মানুষের পাশে নেই, তারা শুধু বাগাড়ম্বরে আছে।

গতকাল সচিবালয়ে সাংবাদিকরা বন্যা নিয়ে বিএনপির বিভিন্ন মন্তব্যের বিষয়ে প্রশ্ন করলে তিনি এ কথা বলেন। মন্ত্রী বলেন, ‘রাজনীতি মানুষের কল্যাণের জন্য, দেশ ও সমাজের সেবার জন্য। কিন্তু বন্যার মধ্যেও বিএনপি নেতারা ঢাকার নয়াপল্টন, প্রেস ক্লাব দলীয় কার্যালয়ে বসে বসে শুধু বিবৃতি দেন, বাগাড়ম্বর করেন। দুর্গতদের পাশে তারা নেই।’ তিনি বলেন, ‘আমাদের বক্তব্যের পর এখন হয়তো তারা কিছু ফটোসেশন করবেন। কিন্তু সত্যিকার অর্থে মানুষের পাশে দাঁড়াবেন না। অপরদিকে আমাদের নেতা-কর্মীরা বন্যা শুরুর সঙ্গে সঙ্গে বঙ্গবন্ধুকন্যার নির্দেশে ঝাঁপিয়ে পড়েছেন, মানুষের জন্য প্রাণ পর্যন্ত দিয়েছেন।’ তিনি বলেন, ‘বিএনপি নেতারা করোনাকালেও মানুষের পাশে দাঁড়াননি। তখনো আমাদের দলের নেতা-কর্মীরাই মানুষের পাশে দাঁড়িয়েছিলেন। ত্রাণ তৎপরতায় এবং স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী বিতরণে আমাদের দলের নেতা-কর্মীরাই ঝাঁপিয়ে পড়েছিলেন।  সে কারণে মন্ত্রিসভার সদস্যসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ৮১ জন সদস্যের মধ্যে পাঁচজন, উপদেষ্টামণ্ডলীর অনেকে এবং সংসদ সদস্যও মৃত্যুবরণ করেছেন।

কিন্তু বিএনপির নেতা-কর্মীরা দুর্যোগ-দুর্বিপাকে মানুষের পাশে দাঁড়াননি, তারা করোনাকালে শুধুই ফটোসেশন করেছেন।’

মন্ত্রি বলেন, যে কোনো দুর্যোগ-দুর্বিপাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্ঘুম রাত কাটান। প্রধানমন্ত্রী আরও আট-দশ দিন আগে মন্ত্রিসভার বৈঠকে বলেছিলেন, এবার দেশে বন্যা হতে পারে। তিনি আবহাওয়া বিশেষজ্ঞ নন, তারপরও তার সাধারণ জ্ঞান থেকেই তিনি এটি বলেছিলেন। দেখা গেল যে, এক দিনে ১ হাজার মিলিমিটারের বেশি বৃষ্টি হয়েছে। প্রধানমন্ত্রী এ বন্যা পরিস্থিতি সৃষ্টি হওয়ার সঙ্গে সঙ্গে প্রশাসনের সবাইকে ঝাঁপিয়ে পড়ার নির্দেশনা দিয়েছিলেন, সেনাবাহিনীকে কাজে লাগিয়েছেন এবং আমাদের দলের নেতা-কর্মীদের নির্দেশনা দিয়েছিলেন বন্যার্তদের পাশে দাঁড়ানোর জন্য।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর