সোমবার, ৩১ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

দক্ষিণ আফ্রিকায় নোয়াখালীর ব্যবসায়ীকে গুলি করে হত্যা

নোয়াখালী প্রতিনিধি

দক্ষিণ আফ্রিকার  ইস্টার্ন কেপ প্রভিন্সের স্ট্রেকস্প্রিট শহরের উজালা অঞ্চলে নিজ দোকানে আবদুর রহিম (৩৫) নামে নোয়াখালীর বেগমগঞ্জের এক ব্যবসায়ীকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

শনিবার দিবাগত রাতে রহিমের নিজ ব্যবসাপ্রতিষ্ঠানে এ হামলার ঘটনা ঘটে। নিহত আবদুর রহিম নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নের মধ্য কালিকাপুর গ্রামের সেকান্দার মুন্সিবাড়ির আলী আহম্মদের ছেলে। গতাকাল দুপুরে বিষয়টি নিশ্চিত করেন নিহতের বড় ভাই মোহাম্মদ সেলিম মিয়া। সেলিম মিয়া বলেন,  জীবিকার তাগিদে ১০ বছর আগে দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান আবদুর রহিম। সেখানেই তিনি বিয়ে করেছেন।

আফ্রিকার উজালা অঞ্চলে একটি ব্যবসাপ্রতিষ্ঠান চালু করেন। গত আগস্টে বাড়ি এসে ফের আফ্রিকায় ফিরে যান রহিম। শনিবার রাতে তার দোকানের সামনে এসে দাঁড়ায় কয়েকজন অস্ত্রধারী। তারা একপর্যায়ে দোকানের ভিতর ঢুকে রহিমকে গুলি করে টাকাসহ বিভিন্ন মালামাল নিয়ে চলে যায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় রহিমের।

গতকাল সকালে নিহতের গ্রামের বাড়ি বেগমগঞ্জে তার মৃত্যুর খবর পৌঁছলে কান্নায় ভেঙে পড়েন স্বজনরা। ২০১৪ সালে দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে আবদুর রহিমের আরেক ভাইকে হত্যা করে সন্ত্রাসীরা। 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর