শুক্রবার, ২ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা
রংপুর সিটি নির্বাচন

১০ মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মোস্তাফিজার রহমান মোস্তফা জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে, আওয়ামী লীগের প্রার্থী সংরক্ষিত মহিলা আসনের সাবেক এমপি ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া নৌকা প্রতীকসহ ১০ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার রসিক নির্বাচনের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের যুগ্ম সচিব আবদুল বাতেন এ ঘোষণা দেন। তিনি জানান, নির্বাচনে অংশ নিতে দাখিল করা মনোনয়নপত্র যথাযথভাবে পূরণ করা, হলফনামায় কোনো ত্রুটি না থাকা, মামলা সংক্রান্ত তথ্য, শিক্ষাগত যোগ্যতার সঠিক তথ্য প্রদানের মেয়র প্রার্থীদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। 

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, যাদের মনোনয়নপত্র বৈধ হয়েছে তারা হলেন- রংপুর মহানগর জাতীয় পার্টির সভাপতি, সদ্য সাবেক হওয়া মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, আওয়ামী লীগের মনোনিত প্রার্থী অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, ইসলামী আন্দোলন বাংলাদেশের রংপুর মহানগর সভাপতি আমিরুজ্জামান পিয়াল, মেট্রোপলিটন কোতোয়ালি থানা আওয়ামী লীগের সহসভাপতি ও জেলা ডেইরি ফার্মাস অ্যাসোসিয়েশনের সভাপতি লতিফুর রহমান মিলন, জাকের পার্টির নেতা খোরশেদ আলম, ব্যবসায়ী মেহেদী হাসান বনি, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আতাউর জামান বাবু, জাসদের  মো. সফিয়ার রহমান, স্বতন্ত্র মো. আবু রায়হান, খেলাফত মজলিসের মো. তৈহিদুর রহমান ম ল।

এদিকে সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত সংরক্ষিত ও সাধারণ কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই চলছিল। ১১টি ওয়ার্ডে সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৬৯ জন, ৩৩টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ১৯৮ জন এবং মেয়র পদে ১০ জনসহ মোট ২৭৭ জন প্রার্থী ভোটযুদ্ধে অংশগ্রহণের জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর