শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

গণতান্ত্রিক অধিকারে হস্তক্ষেপ করছে পুলিশ : রিজভী

নিজস্ব প্রতিবেদক

গণতান্ত্রিক অধিকারে হস্তক্ষেপ করছে পুলিশ : রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, রাজনৈতিক দলের গণতান্ত্রিক অধিকারে পুলিশ হস্তক্ষেপ করছে। তিনি বলেন, নয়াপল্টনে বিএনপির গণসমাবেশ নিয়ে সরকার বিচার-বিবেচনাহীন চাতুরীর আশ্রয় নিয়েছে। বিএনপি সব দিক বিবেচনা করে ১০ ডিসেম্বর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণসমাবেশ করার সিদ্ধান্ত নিলেও পুলিশ শর্ত সাপেক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে করার জন্য জোরজবরদস্তি করছে। এটি একটি রাজনৈতিক দলের গণতান্ত্রিক অধিকারের বিরুদ্ধে সরাসরি হস্তক্ষেপ। গতকাল নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। রিজভী বলেন, আওয়ামী লীগ যখন যেখানে মনে করে সেখানে অনুষ্ঠান করার অনুমতি পায়।

সেখানে শত শত বাসে মানুষ আনা হয়। ঢাকা মহানগরীর বিভিন্ন প্রান্ত থেকে মিছিল যায় সেখানে। ঢাকা জুড়েই মাইকের হর্ন বসানো হয়। নগরবাসীর চলাচল স্থবির হয়ে যায়। অথচ পুলিশ টুঁশব্দ করে না। বরং তাদের সার্বিক সহযোগিতা করে। অথচ বিএনপির কর্মসূচি পালন করতে গেলে অসংখ্য শর্তের বৃত্তে তা আটকানোর চেষ্টা করা হয়।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠানে দলীয়করণ ও মহাদুর্নীতিতে শূন্য গহ্বর তৈরি হয়েছে। কোনো নিয়ম-নীতির বালাই নেই। ভুয়া প্রতিষ্ঠানের নামে সরকারের ঘনিষ্ঠ লোকজনই লুটে নিয়ে গেছে। দেশে আজ লুটেরাদেরই জয়জয়কার।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপি নেতা আবদুুস সালাম আজাদ, মীর সরাফত আলী সপু, ব্যারিস্টার নাসির উদ্দিন অসীম, মাসুদ আহমেদ তালুকদার প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর